BARAK VALLEYEDUCATION

পন্ডিত দীনদয়াল উপাধ্যায় আদর্শ মহাবিদ্যালয়ে বিশেষ বক্তৃতা অনুষ্ঠান

জনসংযোগ, করিমগঞ্জ, ১২ মে : এরালিগুলের পন্ডিত দীনদয়াল উপাধ্যায় আদর্শ মহাবিদ্যালয়ের গণিত বিভাগ, ক্যারিয়ার গাইডেন্স সেল এবং আইকিউএসি এর যৌথ প্রয়াসে সম্প্রতি অনুষ্ঠিত হয় এক বিশেষ অনলাইন বক্তৃতা অনুষ্ঠান। অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক ড. অনুরাগ সিং। অনুষ্ঠানটি মহাবিদ্যালয়ের অধ্যক্ষা ড. জয়শ্রী চক্রবর্তী মহাশয়ার উষ্ণ স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয়।

ড. চক্রবর্তী তাঁর বক্তব্যে বর্তমান অর্থনৈতিক ভূদৃশ্যে ছাত্র-ছাত্রীদের মধ্যে একটি উদ্যোক্তার মানসিকতা গড়ে তোলার তাত্‍পর্য তুলে ধরেন। অধ্যক্ষার বক্তৃতা পরবর্তীতে একটি আকর্ষক ও অন্তর্দৃষ্টি পূর্ণ আলোচনার মঞ্চ তৈরি করে। বক্তা ড. অনুরাগ সিং উদ্ভাবনের উপর বিশেষ জোর দিয়ে অর্থনৈতিক উন্নয়ন এবং কর্ম সংস্থান সৃষ্টিতে শিল্পোদ্যোগের গুরুত্বপূর্ণ ভূমিকার উপর আলোকপাত করেন। তিনি আবেগের সাথে দৃষ্টিভঙ্গির পরিবর্তনের পক্ষে বিভিন্ন কথা জানান। উচ্চাকাঙ্ক্ষী পেশাজীবীদের নিজেদেরকে শুধুমাত্র চাকুরি প্রার্থী হিসেবে নয় বরং উচ্চাভিলাষী চাকুরি প্রদানকারী হিসেবে দেখার কথাও তিনি বলেন। তাঁর ব্যাপক গবেষণা এবং অভিজ্ঞতার ভিত্তিতে ড. সিং বিভিন্ন সাফল্যের গল্প তুলে ধরেন।

এই অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. অর্ণব ভট্টাচার্য এবং তিনি অনুষ্ঠানটি সঞ্চালনাও করেন। প্রযুক্তিগত সহায়তা করেন প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ড. রাজীব পাল।

অনুষ্ঠান সঞ্চালনার ক্ষেত্রে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক তথা আইকিউএসি সমন্বয়ক ড. চিন্ময় পাল।

অনলাইন বক্তৃতাটি উপস্থিত ছাত্র-ছাত্রীদের উপর এক অসাধারণ প্রভাব ফেলে এবং অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার জন্য নতুন করে সংকল্পের অনুভূতি জাগিয়ে তোলে। অংশগ্রহণকারীরা উদ্ভাবনী ধারণাগুলি অন্বেষণ করতে এবং শিল্পোদ্যোগের দিকে তাদের দক্ষতা এবং প্রতিভাকে পরবর্তীতে প্রকাশ করতে অনুপ্রাণিত হন।

Show More

Related Articles

Back to top button