Barak Valley

পরিস্রুত পানীয় জল থেকে বঞ্চিত করিমগঞ্জের লঙ্গাই বেতাইল

করিমগঞ্জ, ১৫ মে : পরিস্রুত পানীয় জল সরবরাহ বন্ধ দীর্ঘদিন থেকে। করিমগঞ্জ পুরসভা, জনস্বাস্থ্য ও কারিগরি কর্তাদের অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। ফলে বাধ্য হয়ে আন্দোলনে নামলেন করিমগঞ্জের লঙ্গাই বেতাইল এলাকার শতাধিক মহিলা।

আজ সোমবার কলসি, বালতি হাতে নিয়ে অভিনব প্রতিবাদ সাব্যস্ত করেন লঙ্গাই এলাকার শতাধিক মহিলা। নির্দিষ্ট সূচি অনুযায়ী আজ সকালে একসঙ্গে জমায়েত হয়ে হাতে হাতে কলসি, বালতি নিয়ে জনস্বাস্থ্য ও কারিগরি কার্যালয়ের সামনে বসে বিভিন্ন স্লোগান দিয়ে তাঁরা এক করে তুলেন কার্যালয় চত্বর।

ক্ষুব্ধ মহিলারা বলেন, জল ছাড়া মানুষ বাঁচতে পারে না। আর লঙ্গাই বেতাইল এলাকার দশ নম্বর ওয়ার্ডের প্রধান সমস্যা হচ্ছে পানীয় জল। দীর্ঘদিন থেকে পানীয় জল সরবরাহ বন্ধ। তাই বাধ্য হয়ে তাঁদেরকে নটিখালের নোংরা জল ব্যবহার করতে হচ্ছে। এতে নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছে শিশু থেকে প্রবীণরা। তাঁরা বলেন, জল সংকট নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে সাধারণ মানুষের মধ্যে। দীর্ঘদিন ধরে এই সমস্যা থাকলেও তার সমাধান করতে ব্যর্থ করিমগঞ্জ পুরসভা। তাই তাঁরা বাধ্য হয়ে পথে নেমেছেন। শীঘ্র এই সমস্যার সমাধান যদি না হয়, তা-হলে গণতান্ত্রিক পদ্ধতিতে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামবেন

Show More

Related Articles

Back to top button