Barak Valley

বৃহস্পতিবার খুশির ঈদ, সেজে উঠেছে করিমগঞ্জের সব মসজিদ

করিমগঞ্জ : বৃহস্পতিবার খুশির ঈদ। টানা তিরিশ দিন রমজান মাস পালনের পর অবশেষে বৃহস্পতিবার ভারত ও বাংলাদেশে ইসলাম ধর্মালম্বীরা মেতে উঠবেন ঈদ-উল-ফিতরে। ধর্মীয় রীতিনীতি পালনের মধ্যেই সীমাবদ্ধ না থেকে পারিবারিক ও সামাজিক মিলনেরও উৎসব হয়ে উঠে ইদ-উল-ফিতর। করিমগঞ্জে সাজিয়ে তোলা হয়েছে মসজিদগুলিকে।

তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ঈদের প্রথম নামাজ পাঠ। করিমগঞ্জ টাউন ঈদগাহে ঈদ-উল-ফিতরের প্রধান জামাত বৃহস্পতিবার সকাল সাড়ে ৯-টায় অনুষ্ঠিত হবে। এখানে প্রায় ২০ হাজার মুসল্লি ঈদের নামাজ আদায় করবেন।

করিমগঞ্জ জেলায় সবচেয়ে বড় ঈদের জামাত হয়ে থাকে করিমগঞ্জ টাউন ঈদগাহে। নামাজ পরিচালনা করবেন উত্তরপূর্ব ভারত শরয়ীয়াহ ও নদওয়াতুত করিমগঞ্জ জেলা কমিটির সভাপতি ও বদরপুর আল জামিয়াতুল আরাবিয়াতুল ইসলামিয়ার শিক্ষক মুফতি আব্দুল বাসিত ক্বাছিমি।

বুধবার করিমগঞ্জের ঐতিহ্যবাহী টাউন ঈদগাহে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে ঈদগাহে নামাজের বিস্তারিত তুলে ধরেছেন ঈদগাহ কমিটির সভাপতি আব্দুল মুক্তাদির চৌধুরী, সাধারণ সম্পাদক হবিবুর রহমান চৌধুরী, সম্পাদক দেওয়ান আব্দুল হেকিম চৌধুরী রাইজ, কোষাধ্যক্ষ বদরুল হক চৌধুরী সহ অন্যান্যরা।

তাঁরা জানান, টাউন ইদগাহ ময়দানকে ঈদের নামাজ আদায় করার জন্য ইতিমধ্যে প্রস্তুত করে তোলা হয়েছে। শাওয়াল মাসের এক তারিখ ঈদ-উল-ফিতর উদযাপন করতে জেলার ইসলাম ধর্মাবলম্বীদের পরিবারের মধ্যে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সার্বিক প্রস্তুতি চূড়ান্ত। প্রায় ২০ হাজার মুসল্লির এক সঙ্গে ঈদের নামাজ আদায়ের জন্য টাউন ঈদগাহ প্রস্তুত। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপন করতে সকলের সহযোগিতা কামনা করে তাঁরা বলেন, ঈদ-উৎসবের দিন নামাজের সময় যদি কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয় তা-হলে সঙ্গে সঙ্গে কমিটিকে অবগত করতে হবে। অন্যদিক নিরাপত্তার জন্য প্রশাসনের পক্ষ থেকে আইন-শৃঙ্খলা বজায় রাখতে পর্যাপ্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হবে।

Show More

Related Articles

Back to top button