Barak Valley

মেহেরপুর থেকে ডাম্পিং গ্রাউন্ড স্থানান্তরের দাবি

শিলচর পিএনসি ১৪ মে – মেহেরপুরে থাকা পৌর কর্তৃপক্ষের আবর্জনা জমা করে রাখা ডামপিঙ গ্রাউন্ড অবিলম্বে স্থানান্তরিত করার দাবিতে বৃহস্পতিবার মেহেরপুরে একটি সভা অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট সমাজসেবী উদয় শঙ্কর গোস্বামীর পৌরোহিত্যে আয়োজিত এই সভায় বিভিন্ন বক্তা মেহেরপুরের ডামপিঙ গ্রাউন্ডে অবৈজ্ঞানিক ভাবে যে আবর্জনা জ্বালানো হয় এতে পার্শ্ববর্তী এলাকার মানুষের স্বাস্থ্য সমস্যা দেখা দিয়েছে।

বক্তা গন আরো বলেন যে বহু বছর ধরে এই জায়গায় আবর্জনা জ্বালানোর ফলে বায়ু দূষিত হচ্ছে । কাজেই ডামপিঙ গ্রাউন্ড সত্বর অন্যত্র স্থানান্তর করতে হবে।

সভায় সিদ্ধান্ত নেয়া হয় এক সপ্তাহের মধ্যে এই ডামপিঙ গ্রাউন্ড স্থানান্তর করা র জন্য জেলা শাসকের কাছে স্মারক লিপি পেশ করা হবে এবং নির্দ্ধারিত সময় সীমার মাঝে ব্যবস্থা নেয়া না হলে আইনের আশ্রয় নেয়া হবে। এমন কি বৃহত্তর আন্দোলন ও গড়ে তোলা হতে পারে।

সভায় আলোচনা ক্রমে বৃহত্তর মেহেরপুর পৌর ডামপিঙ গ্রাউন্ড স্থানান্তর দাবি কমিটি নামে একটি কমিটি গঠন করা হয়।

এতে উদয় শঙ্কর গোস্বামীকে সভাপতি এবং বিশিষ্ট সাংবাদিক হারাণ দে সমাজ সেবী ভোলানাথ যাদব ও দেবাশীষ মুখার্জি কে উপ সভাপতি মনোনীত করা হয়।

এতে শান্তনু সূত্রধর কে সাধারণ সম্পাদক , সুনীল ভট্টাচার্য কে যুগ্ম সম্পাদক ও জয় বারদিয়াকে সহকারী সম্পাদক করা হয়েছে।

এছাড়া মৃকাঙ্ক ভট্টাচার্য কে আইনী উপদেষ্টা এবং প্রচার শাখার দায়িত্ব দেয়া হয়েছে দেবাশীষ রায় উত্তম গোয়ালা গেলুম রং মাই ও থিয়ামপা।
এই কমিটি পরবর্তীতে সম্প্রসারণ করা হবে।

Show More

Related Articles

Back to top button