North-East

রোহিঙ্গা পাচারকারী দীপাঞ্জন বৈদ্যকে বিলোনিয়া থেকে আটক অসম পুলিশের

আগরতলা ও করিমগঞ্জ প্রতিনিধি : মানব পাচার, রো‌হিঙ্গা‌দের ভারতে অনুপ্রবেশে সহায়তা, বাংলা‌দে‌শে মাদক পাচা‌রে লিপ্ত ত্রিপুরার এক কুখ্যাত অপরাধী‌কে দক্ষিণ অসমের ক‌রিমগঞ্জ জেলা সদর পু‌লিশ পাকড়াও করেছে।

ধৃ‌তকে দ‌ক্ষিণ ত্রিপুরার বি‌লো‌নিয়া থানাধীন ঋষ্যমুখের শহিদ‌বেদি এলাকার জনৈক বিধান বৈদ্যের বছর ৩২-এর ছেলে দীপাঞ্জন বৈদ্য বলে পরিচয় পাওয়া গেছে। দীপাঞ্জনের না‌মে দীর্ঘদিন ধ‌রে বি‌ভিন্ন রাজ্যের থানায় একা‌ধিক মামলা রুজু রয়েছে। কিন্তু ত্রিপুরা পুলিশের চোখে ধুলো দিয়ে গ্রেফতার এড়িয়ে যেত সে। সম্প্রতি ক‌রিমগ‌ঞ্জে ড্রাগস পাচার সহ অসামাজিক কার্যকলাপে লিপ্ত বাংলা‌দেশি কতিপয় যুবকের সা‌থে তার নি‌বিড় সম্প‌র্কের কথা জান‌তে পা‌রে ক‌রিমগঞ্জ জেলা পু‌লিশ।

সপ্তাহখানেক আগে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভার‌তে অনুপ্রবেশকারী এক রোহিঙ্গা যুবককে ঋষ্যমুখে একটি মোবাইল ফোনের সিমকার্ড বিক্রির দোকান থেকে বেনামে সিম কিনে দেয় অভিযুক্ত দীপাঞ্জন। পরবর্তীতে সে ওই যুবক‌কে মোবাইল রিচার্জ ক‌রে দেওয়ার পাশাপা‌শি তার সা‌থে ফোনেও যোগাযোগ রক্ষা করে চ‌লে ব‌লে পু‌লি‌শের তদ‌ন্তে ধরা প‌ড়ে।

এদি‌কে রোহিঙ্গা যুবকটি গত কয়‌দিন আগে করিমগঞ্জ জেলার বাজারিছড়া থানাধীন চুড়াইবা‌ড়ি পুলিশের হাতে গ্রেফতার হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে দীপাঞ্জ‌নের নাম বলে সে। সম্প্রতি ক‌রিমগ‌ঞ্জে ড্রাগস পাচা‌রেও দীপাঞ্জন জ‌ড়িত ব‌লে পু‌লিশ জান‌তে পা‌রে। সেই সূত্র ধরে গত দু‌দিন আগে ক‌রিমগঞ্জের সদর ডিএস‌পি গীতার্থ দেবশর্মা তা‌কে পাকড়াও কর‌তে দলবল নি‌য়ে ত্রিপুরার বিলোনিয়ায় গিয়ে সেখানকার মহকুমা পুলিশ আধিকারিকের সহযোগিতায় ঋষ্যমুখ শহিদবেদি এলাকায় নিজের বাড়ি থেকে দীপাঞ্জন‌কে গ্রেফতার করে আজ মঙ্গলবার কাক‌ভো‌রে ক‌রিমগঞ্জে নি‌য়ে আসেন।

বর্তমা‌নে তা‌কে জেলা সদর থানায় পু‌লি‌শের হেফাজ‌তে রে‌খে জেরা চা‌লি‌য়ে যাওয়া হ‌চ্ছে ব‌লে জানান করিমগঞ্জের পু‌লিশ সুপার পার্থপ্রতিম দাস।

Show More

Related Articles

Back to top button