Barak Valley

শিবদাস ঘোষের জন্মশতবর্ষের সমাপ্তি সমাবেশে যোগ দিতে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করিমগঞ্জের অর্ধ শতাধিক নেতাকর্মীর

করিমগঞ্জ : এসইউসিআই (কমিউনিস্ট)-এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শিবদাস ঘোষের জন্মশতবর্ষের সমাপ্তি সমাবেশ আগামী ৫ আগস্ট কলকাতার ব্রিগেড পেরেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। দলের ডাকে সর্বভারতীয় সমাবেশে যোগ দিতে বৃহস্পতিবার করিমগঞ্জ জেলা থেকে অর্ধ শতাধিক নেতা, কর্মী সংগঠক ও সমর্থক কাঞ্চনজংঘা এক্সপ্রেসে নিউ করিমগঞ্জ স্টেশন থেকে রওয়ানা হয়েছেন।

দলে রয়েছেন জেলা কমিটির সম্পাদক অরুণাংশু ভট্টাচার্য, প্রবীণ সদস্য পরিমল চক্রবর্তী, বিনয় হালাম, বিষ্ণু দত্তপুরকায়স্থ, গোলাপ কুমার প্রমুখ। বৃহস্পতিবার রওয়ানা হওয়ার প্রাক্কালে অরুণাংশু ভট্টাচার্য উপস্থিত সাংবাদিকদের জানান , ভারতের ও বিশ্বের শোষিত শ্রেণির সামনে কমরেড শিবদাস ঘোষের বিপ্লবী চিন্তা ধারা, আদর্শ এবং সংগ্রামকে তুলে ধরে ভারতের তথা বিশ্বের সাম্যবাদী আন্দোলনকে দিশা দেখানোর উদ্দেশ্যেই ৫ আগস্ট ২০২২ থেকে বর্ষব্যাপী তাঁর জন্মশতবর্ষ উদযাপন করতে উদ্যোগী হয়েছিল।

সারা বিশ্বে প্রবল ক্ষমতাশালী পুঁজিবাদী শোষণে সাধারণ মানুষ হাহাকার করছে। শ্রমিকশ্রেণির শক্তিশালী বিপ্লবী আন্দোলনের অনুপস্থিতিতে বিশ্বের প্রায় সব দেশেই সাম্রাজ্যবাদী পুঁজিবাদী শাসন প্রতিক্রিয়াশীল জনবিরোধী শক্তিগুলিকে মাথা তুলতে আরও সাহায্য করছে। নির্বাচন এখন সম্পূর্ণ প্রহসনে পরিণত হয়েছে, প্রতারণা চরম রূপ নিয়েছে। জনগণের নৈতিক মেরুদণ্ড ধ্বংস করার চূড়ান্ত চক্রান্ত চলছে ।

তিনি বলেন, কমরেড শিবদাস ঘোষ ভারতের সত্যিকারের কমিউনিস্ট পার্টি এসইউসিআই (কমিউনিস্ট) কে গড়ে তোলার জন্য তরুণ বয়সে চল্লিশের দশকে এক অকল্পনীয় দুরূহ সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন। সঠিক এবং যথার্থ কমিউনিস্ট পার্টি ভারতবর্ষে না থাকার কারণে তিনি ভারতবর্ষের মাটিতে একটি সঠিক কমিউনিস্ট পার্টি গড়ে তোলার দায়িত্ব কাঁধে নিয়ে এক সুদৃঢ় প্রতিজ্ঞার মাধ্যমে দুঃসাহসের সাথে এসইউসিআই (কমিউনিস্ট) দল প্রতিষ্ঠা করেন।

আজ এই দলের সংগঠন ২৩ টি রাজ্যে বিস্তার লাভ করেছে এবং সর্বত্রই এ দলের নেতাকর্মীরা জনগণের সমস্যা সমাধানের দাবি নিয়ে আন্দোলন চালাচ্ছেন। তাই এই মহান নেতার জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে বর্ষব্যাপী জেলার বিভিন্ন স্থানে সভা, গ্রুপ মিটিং ইত্যাদি করা হয়।

Show More

Related Articles

Back to top button