Barak Valley

শিলচরে জলসম্পদ কার্যালয়ে ভুয়ো নিয়োগপত্র নিয়ে চাকরিতে এসে ধৃত যুবক

শিলচর : দক্ষিণ অসমের বরাক উপত্যকায় ভুয়ো চিকিত্‍সকের পর এবার পুলিশের জালে ধরা পড়েছে এক ভূয়া চাকরি-প্রার্থী। কাছাড় জেলার শিলচরে ভুয়ো নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে গেলে আজ শুক্ৰবার সদর পুলিশের অতিথি হয়েছে হাইলাকান্দির এক যুবক।

ঘটনাটি ঘটেছে শিলচর জলসম্পদ ডিভিশনের সুপারিনটেন্ডিং ইঞ্জিনিয়ারের কার্যালয়ে। পুলিশের হাতে ধৃত যুবকের নাম সাদিকুর রহমান মজুমদার। তার বাড়ি হাইলাকান্দি জেলার বাউয়ারঘাট এলাকায়, জানা গেছে পুলিশ সূত্রে।

জানা গেছে, জুনিয়র অ্যাসিট্যান্ট (গ্ৰেড থ্ৰি) পদে ভুয়ো নিয়োগপত্র নিয়ে আজ সাতসকালে কার্যালয়ে এসে হাজির হয় সাদিকুর। কিন্তু সে সময়ে কার্যালয়ে সুপারিনটেন্ডিং ইঞ্জিনিয়ার তাঁর কার্যালয়ে উপস্থিত না থাকলে প্রতারক সাদিকুর নিয়োগপত্র নিয়ে হাজির হয় সিনিয়র অ্যাসিট্যান্ট-এর কাছে। অনলাইন থেকে নিয়োগপত্র লাভ করেছে বলে সাদিকুর দাবি করলেও তার কথাবার্তায় কিছু অসংলগ্ন ধরা পড়ে। তখন কার্যালয়ে উপস্থিত কর্মচারীদের সন্দেহ জাগে।

সন্দেহের বশে খবর দেওয়া হয় শিলচর সদর থানায়। খবর পেয়ে পুলিশ এসে সাদিকুর রহমান মজুমদারকে ধরে সদর থানায় নিয়ে যায়। বর্তমানে তাকে সদর থানায় জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

এদিকে শিলচর জলসম্পদ ডিভিশনের সুপারিনটেন্ডিং ইঞ্জিনিয়ারের কার্যালয়ের জনৈক আধিকারিক জানান, সকাল বেলা কার্যালয়ে এই যুবকের উপস্থিতি দেখে তাঁদের সন্দেহ হয়। এর পর চাকরিতে যোগ দেবে বলে নিয়োগপত্র জমা দিলে এতে ব্যাপক গরমিল ধরা পড়ে। তিনি বলেন, পুলিশের হাতে ধৃত যুবককের শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক থাকলেও তার হাতে জুনিয়র অ্যাসিস্টেন্ট পদের নিয়োগপত্র দেখে সন্দেহ গাঢ় হয়। তাছাড়া গ্রেড পে দেখে তাঁদের সন্দেহ আরও বাড়ে। পাশাপাশি জুনিয়র অ্যাসিস্টেন্ট-এর সঙ্গে এমটিএস উল্লেখ থাকে নিয়োগপত্র। এর পর এবিষয়ে যোগাযোগ করা হয় বিভাগীয় শীর্ষ আধিকারিকদের সঙ্গে। পরে নিয়োগপত্র পুরোপুরি ভুয়ো প্রমাণিত হলে সদর পুলিশে এজাহার দায়ের করা হয়। আর ওই এজাহারের ভিত্তিতে সদর পুলিশের একটি দল কার্যালয়ে এসে যুবককে আটক করে নিয়ে যায়।

Show More

Related Articles

Back to top button