Barak ValleyAssamNorth-East

করিমগঞ্জে ১৪৪ ধারায় লাউডস্পীকার ব্যবহারে নিষেধাজ্ঞা

জনসংযোগ, করিমগঞ্জ, ৩ মার্চ : করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারার অধীনে এক আদেশ জারি করে চলতি মাধ্যমিক, আসাম হাই মাদ্রাসা পরীক্ষা ও উচ্চতর মাধ্যমিক পরীক্ষার সময় সমগ্র করিমগঞ্জ জেলায় লাউড স্পিকার ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছেন। এতে বলা হয়েছে যে চলতি পরীক্ষার দিনগুলিতে বিভিন্ন সংস্থা, মেলা, অনুষ্ঠান ইত্যাদির আয়োজকরা উচ্চ শব্দ মাত্রায় মাইক্রোফোন ব্যবহার করার ফলে শব্দ দূষণ সৃষ্টি হচ্ছে এবং ছাত্র-ছাত্রীদের পরীক্ষায় মনোনিবেশে ব্যাঘাত সৃষ্টি করছে যা থেকে জনমনে শান্তি সম্প্রীতি বিঘ্নিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া এতে আরও বলা হয়েছে যে এ ধরনের উশৃংখল কার্যকলাপের ফলে পরীক্ষায় ব্যাঘাত ঘটার সম্ভাবনা রয়েছে এবং যা থেকে গুরুতরভাবে জনমনে শান্তি ও সম্প্রীতি বিঘ্নিত হতে পারে। তাই এই পরিস্থিতির বিবেচনায় করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেটের জারি করা এই আদেশ অনুসারে সমগ্র করিমগঞ্জ জেলা জুড়ে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত কোন সংস্থা, এনজিও এবং সংগঠনের দ্বারা আয়োজিত বিভিন্ন মেলা, শোভাযাত্রা, অনুষ্ঠান ইত্যাদিতে মাইক্রোফোন, সাউন্ড এমপ্লিফায়ার সিস্টেম ব্যবহারে নিষেধাজ্ঞা থাকছে।

পাশাপাশি বিশেষ জরুরি কারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে পূর্ব অনুমতি ছাড়া পরীক্ষা কেন্দ্রের ১০০ মিটার ব্যাসার্ধের মধ্যে এ ধরনের মাইক্রোফোন, সাউন্ড এমপ্লিফায়ার সিস্টেম ইত্যাদি ব্যবহারেও নিষেধাজ্ঞা থাকছে। পরিস্থিতির গুরুত্ব বিবেচনায়

করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেটের জারি করা এই আদেশ তাৎক্ষণিকভাবে সমগ্র করিমগঞ্জ জেলায় বলবৎ হয়েছে এবং পরীক্ষা প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত বহাল থাকবে।

Show More

Related Articles

Back to top button