Barak Valley

হাইলাকান্দিতে ইরিগেশন বিভাগের টিউব ওয়েল প্রকল্পগুলির স্টেটাস জমার নির্দেশ

জনসংযোগ, হাইলাকান্দি, ৬ জুন : হাইলাকান্দিতে জলসেচ বিভাগের টিউবয়েল প্রকল্পগুলির স্ট্যাটাস জেলা প্রশাসনের কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার হাইলাকান্দিতে জুন মাসের জেলা উন্নয়ন কমিটির এক সভায় এই নির্দেশ দেওয়া হয়।

জেলা আয়ুক্ত নিসর্গ হিভারে-এর পৌরোহিত্যে সভায় জেলার বিভিন্ন প্রকল্পগুলির রূপায়নের অগ্রগতি ও সমস্যা নিয়ে পর্যালোচনা করা হয়। জল সম্পদ বিভাগ থেকে জানানো হয় যে জেলার সাম্প্রতিক বন্যায় ভাঙ্গন ধরা তসলা বাঁধের মেরামতির কাজ বৃহস্পতিবার থেকে শুরু হলেও রতনপুর ও মোহনপুরে কাটাখালের নদী বাঁধ মেরামতির কাজ খুব শীঘ্রই শুরু হবে।

এপিডিসিএল থেকে জানানো হয় যে দুর্লভছড়া থেকে লতাকান্দি পর্যন্ত ৩৩ কেভি-র নতুন বৈদ্যুতিক লাইন নির্মাণের কাজ শুরু হয়েছে যা আগামী বছরের এপ্রিল মাস নাগাদ শেষ হবে। এটি নির্মাণ সম্পূর্ণ হলে কাটলীছড়া এবং দক্ষিণ হাইলাকান্দি এলাকায় কম ভোল্টেজের সমস্যার নিরসন হবে।

শিক্ষার বিভাগ থেকে সভায় জানানো হয় যে জেলার ক্লাস নাইনের ৫৬ টি বিদ্যালয়ের প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী পড়ুয়াকে মেন্টি হিসেবে গ্রহণ করে ৫৬ জন আধিকারিক মেন্টর হবেন। মেন্টরগণ এসব পড়ুয়াকে তাদের অধ্যয়নে গাইড দেবেন। সরকার থেকে তাদেরকে বিভিন্ন লজিস্টিক সমর্থন দেওয়া হবে। আরোহণ নামের এই প্রকল্পের গত দুই বছর থেকে জেলায় বাস্তবায়ন হচ্ছে বলে সভায় জানানো হয়। ডি ডি সি এলডারড ফারহিন সভায় সরকারিভাবে বাস্তবায়ন করা প্রকল্পগুলির সাইনবোর্ড যথাযথভাবে লাগানোর জন্য সভায় নির্দেশ দেন। জেলার শীর্ষ বিভাগীয় আধিকারিকরা সভায় অংশ নেন।

Show More

Related Articles

Back to top button