Barak Valley

৭৭-তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাজারিছড়ায় এবি‌ভি‌পির সাইকেল মিছিল

বাজারিছড়া, ১৪ আগস্ট : দে‌শের ৭৭-তম স্বাধীনতা দিব‌স উপল‌ক্ষ্যে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভি‌পি)-এর করিমগঞ্জ জেলার বাজারিছড়া শিবেরগুল শাখার উদ্যো‌গে আজ সকা‌লে এক সাইকেল মিছিল বের হয়। প্রায় দু-শতা‌ধিক ছাত্রছাত্রীর স‌ম্মি‌লিত এই সাইকেল মিছিল এদিন সকাল সাতটায় মহাবীর পাবলিক হায়ার সেকেন্ডারি স্কুল প্রাঙ্গণ থে‌কে বের হ‌য়ে কালাছড়া সানি স্পোর্টস অ্যাসোসিয়েশন পর্যন্ত পৌঁছে। সেখান থেকে ফি‌রে বাজারিছড়া থানার পাশে স্বামী বিবেকানন্দ প্রতিমূর্তির সামনে এসে সাইকেল মিছিল শেষ হয়।

এর পর অনুষ্ঠিত হয় এক পথসভার। এতে এবিভিপির করিমগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক ভাস্কর সরকার সংক্ষিপ্ত বক্তব্যে স্বাধীনতা প্রপ্তির এক বছর পর থেকেই ব্যক্তি নির্মাণের দ্বারা সমাজ নির্মাণ এবং সমাজ নির্মাণের দ্বারা রাষ্ট্র পুনর্নির্মাণের যে লক্ষ্য নিয়েছে এবিভিপি, সেই লক্ষ্যকে বাস্তবে রূপায়িত করার জন্য বিভিন্ন সামাজিক শৈক্ষিক বিষয়ে বিভিন্ন কার্যকলাপের মাধ্যমে কাজ করে আসছে সংগঠন। ভারতবর্ষকে বিশ্বগুরুর আসনে অধিষ্ঠিত করতে সর্বা‌গ্রে যুব প্রজন্মকে অগ্রণী ভূমিকা নিতে হবে। তিনি সকল বিদ্যার্থী তথা ছাত্রসমাজকে বিশ্বের সর্ববৃহত্‍ ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সঙ্গে যুক্ত হয়ে রাষ্ট্র পুনর্নির্মাণে অংশীদার হওয়ার জন্য আহ্বান জানান।

শেষে উপস্থিত বি‌ভিন্ন বিদ্যার্থী এবিভিপির সদস্যপদ গ্রহণ করেন। বন্দে মাতরম দেশাত্মবোধক সংগীত প‌রি‌বেশ‌নের ম‌ধ্য দি‌য়ে এদি‌নের এই সং‌ক্ষিপ্ত অনুষ্ঠান‌ শেষ হয়েছে। গোটা কার্যক্রমে উপস্থিত ছিলেন রাজ্য কার্যনির্বাহক সদস্য সায়ন দেব, বরাক বিভাগের প্রাক্তন চা জনজাতির ছাত্রপ্রমুখ সুরোজকুমার কানু, শিবেরগুল শাখার উপ-সভাপতি সুজয় পাল, সম্পাদক নিপন নমঃশূদ্র, প্রদীপ দেবনাথ, সুজন দাস, রেশমি কানু, প্রীতি রী, মমি দাস, সুরজিত্‍ ধর, রাহুল পাল, এমডি জাহিদ, বিশাল দেবনাথ, অমিত পাল প্রমুখ।

Show More

Related Articles

Back to top button