EducationBarak Valley

আচমকা সার সার পড়ুয়া অজ্ঞান! করিমগঞ্জে ছড়াল আতঙ্ক

করিমগঞ্জ : প্রথমে একজন অজ্ঞান। এরপর একের পর এক অজ্ঞান! চাঞ্চল্যকর পরিস্থিতি। অচৈতন্য পড়ুয়াদের নিয়ে হিমশিম খেতে থাকে বিদ্যালয় কর্তৃপক্ষ। এমন অদ্ভুত ঘটনার খবর ছড়াতেই জেলা প্রশাসনও চমকে যায়। সার সার পড়ুয়া পরপর অজ্ঞান হয়ে গেছে অসমের করিমগঞ্জে।

ঘটনাটি ঘটেছে করিমগঞ্জ জেলার রামকৃষ্ণ নগর বিদ্যাপীঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে। সকালের স্কুলে এসে 35 জন শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়ার পরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। করিমগঞ্জের জেলাশাসক মৃদুল যাদব জানান, “জেলা প্রশাসনের পক্ষ থেকে স্কুলে মেডিকেল টিম পাঠানো হয়েছে। এবং একজন ম্যাজিস্ট্রেটও ঘটনাটি খতিয়ে দেখতে গেছেন”।

অতিরিক্ত জেলাশাসক ধ্রুবজ্যোতি পাঠক, জেলা মিশনের পরিচালক বিকাশ ভট্টাচার্য এবং শিক্ষা বিভাগের পরিকল্পনা কর্মকর্তা দীপু দত্ত বিদ্যালয় পরিদর্শন করেছেন।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শিক্ষার্থীরা তাদের সকালের জলখাবার খায়নি যার ফলে শিক্ষার্থীদের মধ্যে মাথা ঘোরা হয়েছে। শিক্ষার্থীদের শ্বাসকষ্ট দেখা দেন। এদিকে অজ্ঞান হয়ে পড়া সবাইকে রামকৃষ্ণনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কী কারণে এ ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

প্রফেসর দীপঙ্কর দাস, যিনি বহিরাগত মূল্যায়নকারী স্কুল হিসাবে নিযুক্ত ছিলেন, বলেছেন যে শনিবার সকালের দুই পড়ুয়া চিত্‍কার করতে শুরু করে এবং মাটিতে গড়াগড়ি দেয়। শিক্ষক ও অন্যান্য কর্মীরা তাত্‍ক্ষণিকভাবে তাদের উদ্ধার করে অসুস্থ রুমে পাঠান। কয়েক মিনিট পর একের পর এক শিক্ষার্থী শ্রেণিকক্ষে অজ্ঞান হয়ে পড়তে থাকে। এমন ঘটনা শোনার পর, অভিভাবক ও এলাকাবাসী স্কুল ক্যাম্পাসে জড়ো হয়। তারা জোরপূর্বক শিক্ষার্থীদের নিয়ে স্কুল প্রাঙ্গণ ছেড়ে চলে যায়।

Show More

Related Articles

Back to top button