Barak Valley

আজও হদিশ নেই বাংলাদেশ থেকে করিমগঞ্জের সীমান্ত অতিক্ৰম করে ভারত ভূখণ্ডে অনুপ্রবেশকারী সন্দেহজনক জিহাদির

করিমগঞ্জ : আজও বাংলাদেশ থেকে করিমগঞ্জের সুতারকান্দি সীমান্ত অতিক্ৰম করে ভারত ভূখণ্ডে অনুপ্রবেশকারী সন্দেহজনক জিহাদি যুবকের কোনও হদিশ পায়নি পুলিশ বা বিএসএফ। এরই পরিপ্রেক্ষিতে প্রশ্ন চিহ্নের মুখে দাঁড়িয়েছে করিমগঞ্জের ইন্দো-ভারত সুতারকান্দি সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা। ল্যান্ডপোর্টের পরিকাঠামো নিয়ে উঠেছে নানা প্রশ্ন।

বুধবার সুতারকান্দি দিয়ে বাংলাদেশি যুবকের প্রবেশ করার ঘটনায় আতঙ্ক দেখা দিয়েছে করিমগঞ্জে। তার বাইক উদ্ধার হয়েছে শহরে। কিন্তু যুবকের কোনও হদিশ লাভ করতে পারেনি পুলিশ কিংবা বিএসএফ। তবে বিশেষ এক গোয়েন্দা তথ্যের দাবি, বাংলাদেশি যুবকটি ইতিমধ্যে ছদ্মবেশে গুয়াহাটিতে পাড়ি দিয়েছে। যুবকটি কোনও মৌলবাদি সংগঠনের সঙ্গে জড়িত থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার সকালে সীসমান্তবর্তী জিরো পয়েন্টে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিজিবিকে সব ধরনের তথ্য দিয়েছে বিএসএফ। তবে বিজিবির তরফ থেকে কোনও তথ্য প্রদান করা হয়নি বিএসএফকে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কর্তব্যরত বিএসএফ জওয়ানদের।

গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, শহরের মদন মোহন রোড থেকে বাইক উদ্ধার হলেও সেই সূত্র ধরে শহরের বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের ফুটেজ নিয়েছে পুলিশ। আর স্টেশনে রোডের একটি মলে-এর সামনে দণ্ডায়মান যুবকের ছবি ধরা পড়েছে ক্যামেরায়। এ থেকে নতুন করে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

গোটা বিষয় তদারকি করে গেছেন সিপি মিনা। দায়িত্বে কোনও ধরনের অবহেলা ধরা পড়লে জওয়ানদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। অন্যদিকে সুরক্ষা ব্যবস্থা আরো কঠোর করা হবে বলেছেন তিনি।

গতকাল রাত থেকে অভিযানে নেমেছেন করিমগঞ্জের পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, ডিএসপি থেকে বিএসএফের শীর্ষ আধিকারিকরা। কিন্তু কোনও তথ্য লাভ করতে পারেননি তাঁরা।

Show More

Related Articles

Back to top button