Barak ValleyEducation

উচ্চ মাধ্যমিকে বাণিজ্য শাখায় রাজ্যে তৃতীয় স্থান দখল হাইলাকান্দির কৃষক-সন্তান জাহাঙ্গির আলমের

হাইলাকান্দি, ৬ জুন : উচ্চ মাধ্যমিক পরীক্ষার বাণিজ্য শাখায় সমগ্র রাজ্যের মধ্যে তৃতীয় স্থান অধিকার করে বরাকের মুখ উজ্জ্বল করেছে হাইলাকান্দির জাহাঙ্গির আলম চৌধুরী। সে হাইলাকান্দির বেসরকারি পেরামাউন্ট সিনিয়র সেকেন্ডারি স্কুলের ছাত্র। আজ মঙ্গলবার উচ্চ মাধ্যমিকের চূড়ান্ত বর্ষের ফলাফল ঘোষিত হতেই আনন্দের জোয়ার বইতে থাকে হাইলাকান্দি জুড়ে।

এই জেলার এক কৃষকের ছেলে সমগ্র বরাক উপত্যকার মুখ উজ্জ্বল করে বাণিজ্য শাখায় রাজ্যের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছে। মোট ৫০০ নম্বরের মধ্যে ৪৬৮ নম্বর পেয়ে এ বছরের উচ্চ মাধ্যমিকের বাণিজ্য শাখার মেধা তালিকায় তৃতীয় স্থান দখল করতে সক্ষম হয়েছে জাহাঙ্গির।

এদিকে জাহাঙ্গিরের এই কৃতিত্বে উচ্ছ্বাস ও আনন্দে শামিল হতে পারছেন না তার পরিবারের সদস্যরা। কারণ জাহাঙ্গিরের বাবা জয়নুল ইসলাম চৌধুরী গুরুতর অসুস্থ। তিনি চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিত্‍সাধীন। জাহাঙ্গিরের বড়জুরাইয়ের গ্রামের বাড়িতে গিয়ে দেখা গেছে, তার মা জাসমিন আখতার চৌধুরী বাড়িতে রয়েছেন। স্বামীর অসুস্থতার জন্য পুত্রের কৃতিত্বে হাইলাকান্দিবাসী আনন্দের জোয়ারে ভাসলেও তাঁর মন এই আনন্দে শামিল হতে পারছে না। তবুও বুকের কষ্ট চেপে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন তিনি। জাসমিন আখতার জানান, ছেলে ভালো রেজাল্ট করবে, এমন আশা ছিল তাঁর। তিনি বলেন, জাহাঙ্গিরের স্বপ্ন চাটার্ড অ্যাকাউন্টেন্ট হবে। বর্তমানে এ বিষয়ে সে নাকি কোচিংও নিচ্ছে। ছেলে প্রতদিন গড়ে চার ঘণ্টা করে পড়ত বলে জানান তিনি।

এদিকে জাহাঙ্গিরের স্কুল পেরামাউন্ট সিনিয়র সেকেন্ডারি স্কুলে গিয়ে দেখা যায় ছাত্রছাত্রীরা আনন্দের জোয়ারে ভাসছেন। স্কুল প্রাঙ্গণে বাজিফটকা পুড়িয়ে বিদ্যালয়ের ছাত্রের কৃতিত্বে উল্লাসিত সকলে। বাইরে থাকায় জাহাঙ্গিরের সঙ্গে যোগাযোগ করতে না পারায় তার প্রতিক্রিয়া জানা যায়নি। তবে এই বিদ্যালয়ের অধ্যক্ষ অভীক রায় জাহাঙ্গিরের চমকপ্রদ ফলাফলে অভিভূত বলে জানান। এদিন পেরামাউন্ট সিনিয়র সেকেন্ডারি স্কুলের ছাত্রছাত্রীরা হাইলাকান্দি শহরে শোভাযাত্রা বের করে তাদের এক সতীর্থের কৃতিত্বে আনন্দ ব্যক্ত করেন।

Show More

Related Articles

Back to top button