Barak Valley

উদ্ধারকৃত সাতটি বিরল প্রজাতির স্পাইডার মাঙ্কি ও দুটি লঙ্গুরকে বন দফতরে সমঝে দিয়েছে কাছাড় পুলিশ

শিলচর, ১০ এপ্রিল : বিরল প্রজাতির সাতটি স্পাইডার মাঙ্কি এবং দুটি লঙ্গুর উদ্ধার করেছে কাছাড় পুলিশ। কাছাড় জেলার ধলাই থানার পুলিশ কর্মীদের নাকা চেকিঙের ভয়ে অন্য পথে অন্যত্র ওই সব বন্যপ্রাণীকে নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছিল পাচারকারীরা। উদ্ধারকৃত মোট বিরল প্রজাতির বন্যপ্রাণীকে বন দফতরে সমঝে দিয়েছে কাছাড় পুলিশ।

ধলাই থানাধীন দেবীপুর এলাকার একটি নির্জন স্থানে খাঁচাবন্দি অবস্থায় বিরল প্ৰজাতির বন্যপ্ৰাণীগুলোকে পরিত্যক্ত অবস্থায় রেখে পালিয়ে যায় অবৈধ পাচারকারীরা। সূত্রের মাধ্যমে খবর পেয়ে ধলাই থানার ওসি মনোজ বরুয়া প্রাণীগুলোকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। মূলত এ সব প্রাণী পাওয়া যায় কলম্বিয়ায়। সেখান থেকে ইন্দোনেশিয়া, মায়ানমার এবং ভারতের মিজোরাম হয়ে দক্ষিণ অসমের কাছাড়ের মধ্য দিয়ে পাচার করার প্রয়াস করার পরিকল্পনা ছিল পাচারকারীদের।

কাছাড়ের পুলিশ সুপার নোমাল মাহাতো এবং ক্রাইম ব্রাঞ্চের অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণকুমার দাস ধলাই থানায় গিয়ে বন্যপ্রাণীগুলোকে পরীক্ষা ইত্যাদি করে হাওয়াইথাং ফরেস্ট রেঞ্জ অফিসার তথা এসিএফ উত্তমানন্দ গোস্বামীকে সঙ্গে নিয়ে গুয়াহাটির রাজ্য চিড়িয়াখানা থেকে আগত ডিএফও অশ্বিনী কুমার, সিসিএফ শিব কুমার, কাছাড়ের ডিএফও তেজস মরিস্বামীদের কাছে বিরল প্রজাতির বন্যপ্ৰাণীগুলো সমঝে দেন। মোট নয়টি বন্যপ্ৰাণীকে চিকিত্‍সক সহযোগে অ্যাম্বিলেন্সে করে গুয়াহাটি চিড়িয়াখানায় পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

Show More

Related Articles

Back to top button