Barak Valley

করিমগঞ্জের প্রতিটি বিধানসভা কেন্দ্রের দুইটি বিদ্যালয়ে গ্রীষ্মকালীন ছুটির কর্মশালা

জনসংযোগ, করিমগঞ্জ, ১৪ জুলাই : রাজ্যের সাংস্কৃতিক পরিক্রমা বিভাগের ব্যবস্থাপনায় সমগ্র রাজ্যের সঙ্গে করিমগঞ্জ জেলায়ও ১৫ জুলাই থেকে ১০ দিনের জন্য ৫ টি বিধানসভা কেন্দ্রের প্রতিটির দুইটি বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের জন্য গ্রীষ্মকালীন ছুটির কর্মশালা অনিষ্ঠিত হচ্ছে। এর উদ্দেশ্য হচ্ছে রাজ্যের সমৃদ্ধ কলা ও সংস্কৃতিকে পুনরুজ্জীবিত করা। পাশাপাশি শিশুদের মধ্যে বিদ্যমান প্রতিভা ও সৃজনশীলতাকে উৎসাহ প্রদান করা।

এছাড়া এই কর্মশালা অংশগ্রহণকারীদের দক্ষতা বিকাশ ও আত্মবিশ্বাস গড়ে তুলতে সহায়তা করবে।এই কর্মশালায় ষষ্ঠ শ্রেণী থেকে স্নাতক স্তরের যেকোনো বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করতে পারবে। এতে যেসব বিষয়ের উপর কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে তার মধ্যে থাকছে স্বাধীনতা সংগ্রামী অথবা কোন বিশিষ্ট ব্যক্তিত্বের জীবনের উপর নাটক। বিতর্ক ও আবৃত্তি।পরম্পরাগত ও লোক নৃত্য। ক্যারিয়ার কাউন্সেলিং। শিক্ষা খেলাধুলা, শিল্প ও সংস্কৃতি, আইআইটি, নিট, প্রতিরক্ষা, চিকিৎসা ইত্যাদি ক্ষেত্রে অবদানকারী ব্যক্তিদের সাথে বার্তালাপ ইত্যাদি।

এতে ১৫ থেকে ২৫ জুলাই করিমগঞ্জ জেলার যেসব বিদ্যালয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে এবং রেজিষ্ট্রেশনের জন্য যোগাযোগকারীদের নাম ও যোগাযোগের নম্বর জানিয়ে দেওয়া হয়েছে। এতে উত্তর করিমগঞ্জ বিধানসভা কেন্দ্রে পাবলিক উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়, করিমগঞ্জ, শতাব্দী দাস ৮০১১৯৫৪৫৯৯ এবং সরকারি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়, করিমগঞ্জ, সুমিতা দাস ৯৪০১৮৪৮৭৭৭।

পাশাপাশি, দক্ষিণ করিমগঞ্জ বিধানসভা কেন্দ্রে স্বামী বিরজানন্দ বিদ্যানিকেতন, নিলাম বাজার, বাসক চক্রবর্তী ৭৩৯৯৬৩৫০২৭ ও পল্লীমঙ্গল হাইস্কুল, জয়দীপ দেব ৮৪৭১৮৩২৪৩২।

বদরপুর বিধানসভার শ্রীগৌরী উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়, শ্রীগৌরী এবং মহর্ষি সন্দীপন বিদ্যাপীঠ, বুদ্ধ কলোনি, মিঠুন রায় ৯৬৭৮৭৩৪২৯৪।

অনুরূপ পাথারকান্দি বিধানসভা কেন্দ্রে লোয়াইরপোয়া কমিউনিটি হল, চন্দ্রকান্ত সিনহা ৯৪৩৪৩৭৭৩৮৪ এবং রবীন্দ্র ভবন, পাথারকান্দি, নিখিল সিংহ ৯৪৩৫২৫৮৯০০।

এছাড়া রাতাবাড়ি বিধানসভা কেন্দ্রে রামকৃষ্ণ বিদ্যাপীঠ উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় টিচার্স কমিউনিটি হল, মৃগাঙ্ক দত্ত চৌধুরী ৮৮১২০৪৬৮৭৭ এবং চরগোলা ভ্যালি পাবলিক উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় দূল্লভছড়া, রসরাজ মুখার্জি ৭৬৫১৮৯৭৮৭১।

এই কর্মশালায় যেসব ছাত্র-ছাত্রী সফলভাবে কর্মশালা সম্পন্ন করবে তাদেরকে উৎসাহীত করতে শংসাপত্র প্রদান করা হবে। করিমগঞ্জ জেলায় অনুষ্ঠিত এই কর্মশালার জেলার সর্বোপরি দায়িত্বে রয়েছেন সহকারী আয়ুত্ত প্রিয়াঙ্কা ইয়ুমনাম।

এদিকে এই কর্মশালার জন্য যেসব বিদ্যালয়ে এর আয়োজন করা হয়েছে, সেই বিদ্যালয়গুলির প্রধানদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। জেলায় অনুষ্ঠিত এই কর্মশালাকে সফল করে তুলতে ছাত্র-ছাত্রীদের স্বতঃস্ফূর্তভাবে যোগদান করতে করিমগঞ্জ জেলা প্রশাসন থেকে আহবান জানানো হয়েছে।

Show More

Related Articles

Back to top button