Barak Valley

করিমগঞ্জের মিজোরাম সীমান্তবর্তী এলাকায় ড্রাই-ডে

জনসংযোগ, করিমগঞ্জ : মিজোরামে আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠেয় লোকসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে করিমগঞ্জ জেলার মিজোরাম সীমান্তবর্তী এলাকায় ১৭ এপ্রিল বিকাল ৪-টা থেকে ১৯ এপ্রিল বিকাল ৪-টা পর্যন্ত ড্রাই-ডে ঘোষণা করা হয়েছে।

১৯৫১ সালের জনপ্রতিনিধিত্ব আইন এবং ২০১৬ সালের অসম আবগারি আইন ও ধারা অনুসারে অসমের রাজ্যপাল মিজোরামে অনুষ্ঠেয় লোকসভা নির্বাচনের জন্য আন্তঃরাজ্য সীমান্তবর্তী এলাকায় সব ধরনের নেশা জাতীয় সামগ্রী ও মদ বিক্রি, সেবন ও বহন ইত্যাদিতে নিষেধাজ্ঞা জারি করেছেন।

এর পরিপ্রেক্ষিতে করিমগঞ্জের জেলাশাসক করিমগঞ্জ জেলার অন্তর্গত মিজোরাম সীমান্তবর্তী এলাকায় ড্রাই-ডে ঘোষণা করে এক আদেশ জারি করেছেন। ওই আদেশ অনুসারে করিমগঞ্জ জেলার অসম-মিজোরাম সীমান্তে পাথারকান্দি আবগারি চক্রের অধীনে রুবিরানি সাহা, স্বপন দাস, বিশ্বজিৎ নাগচৌধুরী, রঞ্জিতকুমার পাল, আশিস পাল, রিঙ্কুরানি ভৌমিক, ভোলা ত্রিপুরা, উমাশংকর গোয়ালার দেশি ও বিলাতি মদের দোকান বন্ধ থাকবে।

পাশাপাশি, দুল্লভছড়া আবগারি চক্রের অধীনে নন্দিতা আচার্য, শিবু নাথ এবং অমিতকুমার সিংহের মদের দোকান ১৭ এপ্রিল বিকাল ৪-টা থেকে ১৯ এপ্রিল বিকাল ৪-টা পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া ভোট গণনার দিন অর্থাৎ ৪ জুন গণনা প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত এবং যদি কোনও কারণে পুনর্ভোট গ্রহণ হয়, তবে সংশ্লিষ্ট দিনও এই আদেশ অনুসারে ওই সব এলাকা ড্রাই-ডে থাকবে।

Show More

Related Articles

Back to top button