Barak Valley

করিমগঞ্জের ১৫টি জিপিতে জন সুরক্ষার বিভিন্ন পরিষেবা প্রদান শুক্রবার

জনসংযোগ, করিমগঞ্জ, ১৯ এপ্রিল : জন সুরক্ষা স্কিমের অধীনে করিমগঞ্জ জেলার ৯৫টি জিপিতে জেলার সব কয়টি ব্যাঙ্কের উদ্যোগে এবং ওই এলাকার স্থানীয় শাখার সহযোগিতায় ১ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত তিন মাস ব্যাপী ব্যাঙ্কিং পরিষেবা প্রদান ও সচেতনতা কার্যসূচি চলছে। এর উদ্দেশ্য হচ্ছে জন সুরক্ষা স্কিমে জনগণের অংশীদারিত্ব আরও বাড়ানো।

করিমগঞ্জের লিড ডিস্ট্রিক্ট ম্যানেজার জানিয়েছেন, এই কর্মসূচির অধীনে প্রধানমন্ত্রী জীবনজ্যোতি বিমা যোজনা বা পিএমজেজেবিওয়াই ও প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা বা পিএমএসবিওয়াইতে এনরোলমেন্ট, ব্যাংক অ্যাকাউন্টের সাথে আধারের সংযুক্তিকরণ, ছাত্রছাত্রীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা এবং আর্থিক ও ডিজিটাল স্বাক্ষরতা প্রদান করা হচ্ছে।

এই উদ্দেশ্যে ১১ ও ১৮ এপ্রিল, জেলার ৩০টি জিপিতে এ ধরনের কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি আগামী ২১ এপ্রিল, শুক্রবার জেলার চরগোলা-ঘোড়ামারা জিপি, গান্ধাই, বারইগ্রাম, নয়াটিলা, বাজারিছড়া, ভৈরবনগর, মেদলি, সাউথ বদরপুর, কেওটকোণা, সাদারাশি, চরগোলা, চেরাগি, শ্রীমন্ত-কানিশাইল, কানাইবাজার এবং বাকরশাল-নাইরগ্রাম জিপিতে অনুরূপ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট জিপি এলাকার জনগণকে এই কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে যোগদান করতে করিমগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

Show More

Related Articles

Back to top button