Barak Valley

করিমগঞ্জ জেলায় জাতীয় খাদ্য সুরক্ষার সুবিধা-প্রাপকদের আয়ুষ্মান ভারত কার্ড ই-কেওয়াইসি প্রক্রিয়া ১৫ মে-র মধ্যে সমাপ্ত করার নির্দেশ

জনসংযোগ, করিমগঞ্জ, ৩০ এপ্রিল : করিমগঞ্জ জেলায় চলমান জাতীয় খাদ্য সুরক্ষা যোজনার যোগ্য সুবিধা-প্রাপকদের আয়ুষ্মান ভারত কার্ড ই-কেওয়াইসি সক্রিয় করার প্রক্রিয়া ১৫ মে-র মধ্যে সমাপ্ত করতে জেলার সব খণ্ড উন্নয়ন আধিকারিকদের নির্দেশ দিয়েছেন জেলাশাসক।

জেলাশাসক সব খণ্ড উন্নয়ন আধিকারিকদের তাঁদের আওতাধীন গ্রাম পঞ্চায়েত (জিপি) এলাকাগুলিতে অনুষ্ঠিত মেগা শিবিরে এই যোজনার সুবিধাভোগীদের যোগদান সুনিশ্চিত করে ই-কেওয়াইসি সক্রিয় করার জন্য উপস্থিতি সুনিশ্চিত করতে ব্যাপক হারে সচেতনতার জন্য প্রচার চালাতে বলেছেন।

১ মে নর্থ করিমগঞ্জ জিপি অফিস, রামনগর এলপি স্কুল, পানিঘাট জিপি অফিস, ভিতরগুল এমই মাদ্রাসা, লক্ষ্মীবাজার জিপি অফিস, সুতারকান্দি এলপি স্কুল, সাউথ মানিককোণা এলপি স্কুল, পুরাহুরিয়া জিপি অফিস, আকবরপুর জিপি অফিস, হুরাগ্রাম এলপি স্কুল, মাজগ্রাম এসডি, বিস্কুট এলপি স্কুল, ডিমপুর এলপি স্কুল, পাথু এলপি স্কুল, মদনপুর এসসি, কুড়িখলা এলপি স্কুল, মদনপুর এসসি, ব্রাহ্মণশাসন জিপি অফিস, নন্দীবাড়ি গ্রাম, হিজিম মক্তব, মডেল হাসপাতাল গিরিশগঞ্জ ও দাসগ্রাম এসএইচসি। এই স্থানগুলিতে ১ মে, সোমবার ই-কেওয়াইসি সক্রিয় করতে মেগা শিবির অনুষ্ঠিত হবে।

খাদ্য সুরক্ষা যোজনার কার্ডধারী প্রকৃত সুবিধাভোগীদের আয়ুষ্মান ভারত কার্ড প্রদানের উদ্দেশ্যে ই-কেওয়াইসি সক্রিয় করার জন্য এই শিবিরগুলিতে আশা সুপারভাইজার, এএনএম, এমপিডব্লিউরা ভেরিফায়ার হিসেবে কাজ করছেন। এদিকে রামকৃষ্ণনগর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের অধীনে চলতি ই-কেওয়াইসি সক্রিয়করণ কেন্দ্র ছাড়াও ১ থেকে ৬ মে অতিরিক্ত ২৩টি স্থানে এবং পাথারকান্দি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের অধীনে ১ থেকে ৫ মে পর্যন্ত ৯-টি স্থানে এ ধরনের শিবির অনুষ্ঠিত হবে।

জাতীয় খাদ্য সুরক্ষা যোজনার প্রকৃত সুবিধাভোগীদের নিকটবর্তী কেন্দ্রে ই-কেওয়াইসি সক্রিয় করার জন্য স্বতঃস্ফূর্তভাবে যোগদান করতে করিমগঞ্জ জেলা প্রশাসন আহ্বান জানিয়েছে।

Show More

Related Articles

Back to top button