Barak Valley

পরিবেশ দিবস করিমগঞ্জ কৃষি বিভাগের

করিমগঞ্জ, ৫ জুন : জেলা কৃষি বিভাগের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয় করিমগঞ্জ । বিভিন্ন স্থানে সচেতনতামূলক কর্মসূচীর আয়োজন করা হয় সোমবার । উত্তর করিমগঞ্জ ব্লকের ফকিরাবাজার মডেল উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ও স্থানীয়দের নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রকৃতি রক্ষার স্বার্থে জন্য স্কুল প্রাঙ্গনে অর্ধ শতাধিক বৃক্ষ চারা রোপণ করা হয় ।

জেলা কৃষি আধিকারিক পঙ্কজ কুমার মজুমদারের উপস্থিতিতে বিশ্ব পরিবেশ দিবসের অঙ্গ হিসাবে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয় আকবরপুরস্থিত কৃষি বিজ্ঞান কেন্দ্রে । এখানে উপস্থিত ছিলেন অসম রাজ্য পরিবহন নিগমের চেয়ারম্যান তথা উত্তর করিমগঞ্জের প্রাক্তন বিধায়ক মিশন রঞ্জন দাস ।

জেলা কৃষি বিভাগের আওতাধীন রামকৃষ্ণনগর মহকুমা কৃষি কার্যালয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। বিট দ্য প্লাস্টিক পলিউশন ২০২৩ থিম নিয়ে অনুষ্ঠান পালন করা হয় । অফিস প্রাঙ্গণ সহ সড়কের পাশ শতাধিক গাছের চারা রোপণ করেন।

জেলা কৃষি বিভাগের উদ্যোগে পাথারকান্দি ব্লকে বিশ্ব পরিবেশ দিবসের একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সচেতনতামূলক সভা ছাড়া স্থানীয় জনসাধারণের মধ্যে বৃক্ষ চারা বিতরণ করা হয় । বাইপাস সড়ক সহ বিভিন্ন স্থানে গাছের চারা রোপণ করা হয়।

Show More

Related Articles

Back to top button