Barak ValleyAssamNorth-East

বিদ্যুতের ইউনিট প্রতি ৩০ পয়সা বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

nTB Desk, Dec 29: বিদ্যুতের ইউনিট প্রতি ৩০ পয়সা বৃদ্ধির  সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে আজ ‘অল আসাম ইলেকট্রিসিটি কনজিউমার্স এসোসিয়েশন’র কাছাড় জেলা শাখার পক্ষ থেকে শহিদ ক্ষুদিরাম মূর্তির পাদদেশে বিক্ষোভ প্রদর্শন করা হয়। বিক্ষোভ চলাকালে সেখানে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি মন্মথ নাথ। তিনি বলেন রাজ্যের বিদ্যুৎ বিভাগ গ্ৰাহকদের সমস্যা সমাধানের পরিবর্তে কিছু দিন অন্তর অন্তর বিদ্যুতের মাশুল বৃদ্ধি করে চলছে। এমনিতেই বিগত কয়েকমাস থেকে সাধারণ গ্রাহকদের কাছ থেকে ইচ্ছেমতো বৰ্দ্ধিত হারে বিদ্যুৎ বিল পাঠিয়ে অতিরিক্ত টাকা সংগ্রহের নানা অভিযোগ উত্থাপিত হয়েছে। তিনি বলেন এ পি ডি সি এল রাজ্যের বৃহৎ পুঁজিপতিদের সাথে গোপন সন্ধি করে কোটি কোটি টাকা বিদ্যুৎ বিল মাফ করে দিচ্ছে । অন্যদিকে অতিরিক্ত বিদ্যুৎ বিলের বোঝা সাধারণ গ্ৰাহকদের উপর চাপিয়ে তা পোষানোর চেষ্টা করছে।

সংগঠনের পক্ষ থেকে এও বলা হয় যে বিদ্যুৎ বিভাগের প্রচলিত নিয়ম হচ্ছে বিদ্যুতের মাশুল বৃদ্ধির পূর্বে সাধারণ গ্ৰাহক সহ বিভিন্ন জনের কাছ থেকে মতামত গ্রহণ করা। অথচ সাম্প্রতিক কালে বিদ্যুৎ বিভাগ নিয়ম নীতি না মেনেই ইচ্ছে মতো বিদ্যুতের মাশুল বৃদ্ধি করছে। ফলে সাধারণ গ্রাহকরা এমনিতেই যেখানে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধিতে জেরবার, তার উপর ‘মরার উপর খাড়ার ঘাঁ’- এর মতো অতিরিক্ত মাশুল চাপিয়ে দেয়া হচ্ছে। বিক্ষোভ চলাকালে সেখানে উপস্থিত ছিলেন লুৎফর রহমান বড়ভূইয়া, অঞ্জন কুমার চন্দ, চাম্পালাল দাস, দিলীপ নাথ, খাদেজা বেগম লস্কর, রঞ্জিত চন্দ প্রমুখ।

এছাড়াও আজ সংগঠনের পক্ষ থেকে বৰ্দ্ধিত মাশুল প্রত্যাহারের দাবি জানিয়ে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রীর নিকট একটি স্মারকপত্র জেলাশাসক মারফত প্রদান করা হয়। সংগঠনের রাজ্য শাখার অন্যতম আহ্বায়ক হিল্লোল ভট্টাচার্য সহ সংগঠনের সদস্যরা  স্মারকপত্র প্রদান কালে উপস্থিত ছিলেন।

Show More

Related Articles

Back to top button