Barak Valley

সরকারি মূল্যে ধান বিক্রয় করতে কৃষকদের প্রতি আহ্বান

জনসংযোগ, হাইলাকান্দি, ১৫ ডিসেম্বর : রাজ্য সরকার নির্ধারিত নূন্যতম সমর্থন মূল্য কুইন্টাল প্রতি ২১৮৩ টাকায় ধান বিক্রয়ের জন্য হাইলাকান্দি কৃষি বিভাগ থেকে আবেদন জানানো হয়েছে। জেলা কৃষি আধিকারিক আব্দুল বাতেন চৌধুরী স্বাক্ষরিত এক আবেদনে কৃষকদেরকে ধান বিক্রির জন্য সংশ্লিষ্ট জমির নথিপত্র দিয়ে নিকটবর্তী কৃষি উন্নয়ন আধিকারিকের সঙ্গে যোগাযোগ করতে বলেছেন।

ধান বিক্রির জন্য প্রথমে নাম পঞ্জিয়ন করতে হবে। এতে লাগবে মোবাইল ফোন নম্বর, আধার এবং ভোটার কার্ডের ফটোকপি, নিজের বা পিতামাতার নামে থাকা জমির সর্বশেষ প্রমাণপত্র বা জমাবন্দির ফটোকপি এবং নিজের নামে থাকা ব্যাংক পাসবুকের প্রথম পৃষ্ঠার ফটোকপি। সরকারের কাছে নূন্যতন সমর্থন মূল্যে বিক্রয় করা ধানের গুণাগুনের মধ্যে ধানে ১৭ শতাংশের বেশি আর্দ্রতা থাকতে পারবে না এবং এক শতাংশের বেশি অজৈবিক পদার্থও থাকতে পারবেনা। পাশাপাশি অপরিপুষ্ট ধান ৩ শতাংশের বেশি এবং নিম্ন শ্রেণীর মিশ্রিত ধান ৬ শতাংশের বেশিও থাকতে পারবে না।

যদি অন্যের জমিতে কোন কৃষক ক্ষেত করে থাকেন তবে সেক্ষেত্রে বিভাগীয় ফর্ম এনক্সার ওয়ান পূরণ করে সার্কুল অফিসারের কার্যালয়ের অনুমোদিত ব্যক্তির দ্বারা জমিতে ক্ষেত করার প্রমাণপত্র সংগ্রহ করতে হবে। বিশদ বিবরণের জন্য জেলা কৃষি আধিকারিক এর কার্যালয় অথবা কৃষি উন্নয়ন আধিকারিক অথবা কৃষি সম্প্রসারণ সহায়কের সঙ্গে যোগাযোগ করা যাবে। উল্লেখ্য,জেলার লালাবাজারের এফসিআই কেন্দ্র এবং বোয়ালিপারে সরকারের পক্ষ থেকে ধান ক্রয়ের জন্য কেন্দ্র খোলা হয়েছে।

Show More

Related Articles

Back to top button