Barak Valley

হাইলাকান্দিতে নেশা মুক্তির স্বাস্থ্য রথ

জনসংযোগ, হাইলাকান্দি : নেশার কবল থেকে তরুণ প্রজন্মকে মুক্তি দিতে সারা দেশের সঙ্গে হাইলাকান্দিতেও শুরু হয়েছে অভিযান। নেশা মুক্তির অভিযানের অঙ্গ হিসেবে আজ সোমবার হাইলাকান্দিতে একটি স্বাস্থ্য রথের যাত্রা শুরু হয়েছে। জেলা আয়ুক্তের কার্যালয়ে পতাকা নেড়ে এই রথের যাত্রা শুরু করেন জেলা কমিশনার নিসর্গ হিভারে।

জেলার সব বিভাগীয় প্রধানদের উপস্থিতিতে রথের যাত্রারম্ভের অনুষ্ঠানে জেলা আয়ুক্ত হিভারে জানান, তিনটি পর্যায়ে নেশা থেকে মুক্তি লাভের জন্য প্রশাসন থেকে কাজ করা হচ্ছে। প্রথমত নেশা সামগ্রী পাওয়ার উত্‍স অর্থাত্‍ সরবরাহ লাইনকে জেলায় ধ্বংস করার কাজ চালানো হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান, হাইস্কুল, হায়ার সেকেন্ডারি স্কুল, কলেজ ইত্যাদি প্রতিষ্ঠানের পড়ুয়াদের মধ্যে নেশার চাহিদা ধ্বংস করতে সজাগতা বাড়ানো হয়েছে। পাশাপাশি ইতিমধ্যে যারা মারাত্মক নেশাগ্রস্ত হয়ে গেছেন তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হচ্ছে। জেলা আয়ুক্ত তাঁর ভাষণে নেশা মুক্তির জন্য সচেতনতা বাড়াতে জেলাবাসীকে এগিয়ে আসার আবেদন জানান।

এদিকে এই সচেতনতাকে এগিয়ে নিয়ে যেতে সোমবার আলগাপুর উন্নয়ন খণ্ড এবং হাইলাকান্দি উন্নয়ন খণ্ডে দুটি পৃথক শোভাযাত্রা বের করা হয়। প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন নিয়ে দুটি শোভাযাত্রা ব্লকের বিভিন্ন এলাকা পরিক্রমা করে। আগামীকাল মঙ্গলবারও অনুরূপ এক শোভাযাত্রা সকাল সাড়ে দশটায় লালা উন্নয়ন খণ্ডে বের করা হবে। আমালা বাজার থেকে আয়নাখাল পর্যন্ত শোভাযাত্রা করে পুনরায় আমালা ব্লক হেডকোয়ার্টারে এসে শোভাযাত্রাটি মিলিত হবে।

উল্লেখ্য, শনিবার দক্ষিণ হাইলাকান্দি এবং কাটলিছড়া ব্লকেও অনুরূপ শোভাযাত্রা বের করা হয়। এদিকে এই সচেতনতাকে আরও এগিয়ে নিয়ে যেতে রবিবার আয়নাখালে একটি পথনাটিকা পরিবেশন করা হয়।

Show More

Related Articles

Back to top button