Barak Valley

হাইলাকান্দিতে সরকারি পরিষেবা পেতে ইজ অব ডুইং বিজনেস পোর্টাল

জনসংযোগ, হাইলাকান্দি, ২৮ জুন : জনসাধারণকে বিভিন্ন সরকারি পরিষেবা সরকারি বিভাগ থেকে সহজে প্রদান করতে হাইলাকান্দি জেলায়ও ইজ অফ ডুয়িং বিজনেস পোর্টাল চালু হয়েছে। এই পোর্টালের বিষদ তথ্য নিয়ে আলোচনার জন্য শুক্রবার হাইলাকান্দিতে জেলার সব বিভাগের প্রধানদের নিয়ে প্রশাসনের উদ্যোগে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

ডিডিসি অ্যালডার্ড ফারহীন এর পৌরোহিত্যে অনুষ্ঠিত সভায় জানানো হয় যে এখন পর্যন্ত জেলায় ৮টি বিভাগে এই পোর্টালের পরিষেবা চালু হয়েছে।। জেলার বাকি বিভাগগুলিতে এই পোর্টালের পরিষেবা চালু করতে ব্যবস্থা নিতে সভায় বলা হয়। এতে জানানো হয় যে রাজ্যের শিল্প বিভাগ এই পোর্টালটির নোডাল বিভাগ হিসাবে কাজ করছে। সভায় জানানো হয়, জেলার ৪০টি সরকারি পরিষেবা এখন পর্যন্ত এই পোর্টাল থেকে দেওয়ার ব্যবস্থা হয়েছে। সভাপতির ভাষণে ডিডিসি ফারহীন সব বিভাগকে এই পোর্টালের জন্য একজন নোডাল অফিসার নিয়োগ করতে বলেন।

উল্লেখ্য এই পোর্টালের মাধ্যমে অনলাইনে স্বচ্ছতার মাধ্যমে দায়বদ্ধ তার সাথে পরিষেবা পাওয়া যাবে। ফলে নীতিবিরোধী কাজ কমবে দায়বদ্ধতা বাড়বে। পাশাপাশি পরিষেবা পেতে সময়ের অপচয় রোধ করা যাবে।

সমগ্র রাজ্যে ২৪২ টি পরিষেবা এই পোর্টালের মাধ্যমে ১৭টি বিভাগে উপলব্ধ হয়েছে। দেশের মধ্যে আসাম এই পোর্টালের মাধ্যমে পরিষেবা প্রদানে ২০ নম্বর স্থানে রয়েছে বলে সভায় জানানো হয়।

Show More

Related Articles

Back to top button