Barak Valley

জেলা প্রতিষ্ঠা দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে ড্রয়িং আর্ট, ভোজন, শোভাযাত্রা, প্রবীণ নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা

জনসংযোগ, হাইলাকান্দি, ১ অক্টোবর : হাইলাকান্দি জেলার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মঙ্গলবার জেলা প্রশাসনের উদ্যোগে জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে ড্রয়িং, পেইন্টিং সহ রচনা প্রতিযোগিতায় আয়োজন করা হয়। পাশাপাশি জেলার ৬৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে তিথি ভোজনে জেলার ৬৩ জন শীর্ষ আধিকারিক শিক্ষা্র্থীর্দের ভোজন করানোর কার্যসূচিতে যোগ দেন।

মঙ্গলবার সকাল ১১ টায় কাটলিছড়ায় ওল্ড এজ হোমে প্রবীণ নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা শিবিরে ৪২ জন প্রবীণ নাগরিকের স্বাস্থ্য পরীক্ষা করে ওষুধপত্র দেওয়া হয়। পাশাপাশি হাইলাকান্দি এস কে রায় সিভিল হাসপাতালে ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করা হয়। এতে ১৫ বোতল রক্ত সংগ্রহ করা হয়। পুর এলাকায় ওয়াল পেইন্টিং কার্যাসূচিও অনুষ্ঠিত হয়। সকাল ১১ টায় হাসপাতাল, ওল্ড এজ হোম, সদর হোম ইত্যাদিতে ফলমূল বিতরণ করা হয়।

এছাড়া মঙ্গলবার হাইলাকান্দি শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বিকেল ৪ টায় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয় নেতাজি সুভাষচন্দ্র বসু স্টেডিয়ামে। সন্ধে পাঁচটায় সব সরকারি ভবনে আলোকসজ্জা করা হয়। বন বিভাগের তৎপরতায় জেলার বিভিন্ন পূর্ত সড়কের পাশে বৃক্ষরোপণ করা হয় এই উপলক্ষে।

উল্লেখ্য ১৯৮৯ সালের ১লা অক্টোবর সরকারি নির্দেশে হাইলাকান্দি মহকুমা জেলায় উন্নীত হয়।এবার নিয়ে প্রশাসনের উদ্যোগে পরপর তৃতীয় বছর জেলার প্রতিষ্ঠা দিবস পালন করা হয়।

উল্লেখ্য, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভোজন করানোর জন্য মঙ্গলবার যেসব আধিকারিকরা অংশ নিতে পারেননি, তারা শীঘ্রই তাদের নির্ধারিত বিদ্যালয়ে ভোজন কার্যসূচিতে যোগ দেবেন।

Show More

Related Articles

Back to top button