Updates

হাইলাকান্দিতে এ বছর ৭হাজার মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা

জনসংযোগ, হাইলাকান্দি, ৫ অক্টোবর :আসন্ন খারিফ মরশুমে হাইলাকান্দি জেলায় সাত হাজার মেট্রিক টন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে।

শনিবার হাইলাকান্দিতে অনুষ্ঠিত অক্টোবর মাসের জেলা উন্নয়ন কমিটির এক সভায় এই তথ্য জানানো হয়।

জেলা আয়ুক্ত নিসর্গ হিভারে সভায় পৌরোহিত্য করে ধান সংগ্রহ করা সম্পর্কে জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়ানোর কর্মসূচির হাতে নিতে নির্দেশ দেন।

সভায় জানানো হয় যে, লালাবাজারের এফসিআই কেন্দ্রের পাশাপাশি বোয়িলিপার এবং কাটলিছড়াও ধান ক্রয় সেন্টার খোলা হবে আগামী ৮ নভেম্বর খারিখ মরসুম শুরু হবার পর থেকে।

এতে জানানো হয়, লালাবাজারে ৫ হাজার মেট্রিক টনের পাশাপাশি বোয়ালিপার এবং কাটলিছড়ায় এক হাজার মেট্রিক টন করে ধান সংগ্রহ করা হবে এবছর।

শ্রমবিভাগ থেকে সভায় জানানো হয় যে জেলার চা বাগানগুলিতে দূর্গা পূজার বোনাস বন্টন কাজ শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ হয়েছে। সমাজকল্যাণ বিভাগের কর্মসূচি গুলি খতিয়ে দেখার সময় জেলা আয়ুক্ত নিসর্গ হিভারে অঙ্গনাদি কেন্দ্রগুলিতে সরকার নির্ধারিত পুষ্টি উপাদান সম্বলিত আহার বন্টন সুনিশ্চিত করতে বিভাগীয় নজরদারি বাড়াতে বলেছেন। বিদ্যালয় পরিদর্শককে প্রতি মাসে কম করে হলেও ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করে প্রশাসনের কাছে প্রতিবেদন জমা দিতে বলেন জেলা আয়ুক্ত। আগামী বছরের শিক্ষা বিভাগের গুণোৎসব জানুয়ারি মাসের ২০,২১ এবং ২২ তারিখে অনুষ্ঠিত হবে বলে সভায় জানানো হয়।পশু পালন বিভাগের জেলা আধিকারিককে বিভাগীয় ফিল্ড স্টাফদের কে টার্গেট বেঁধে দিয়ে গ্রামাঞ্চলের পশুধন ক্ষেত্রের চিকিৎসা পরিসেবা বাড়াতে বলা হয় সভায়। ডিডিসি এল্ডাড ফাইরিম, জেলা পরিষদের সিইও রণজিৎ কুমার লস্কর সহ জেলার শীর্ষ বিভাগীয় আধিকারিকরা সভায় অংশ নেন।

Show More

Related Articles

Back to top button