National

ইউপি’র বালিয়াতে ১০ বছর পর নিখোঁজ স্বামীর সঙ্গে মিলল স্ত্রীর

সংবাদ সংস্থা, উত্তরপ্রদেশ : দিন আচমকাই ময়লা পোশাকের এক ব্যক্তিকে দেখতে পান মহিলা। এক দশক আগে স্বামী হারিয়ে গিয়েছেন, তিনিই কি ফিরে এলেন পাগলের বেশে? নিজের চোখকেও যেন বিশ্বাস করতে পারছিলেন না উত্তরপ্রদেশের বালিয়ার বাসিন্দা জানকী দেবী। আনন্দে আত্মহারা হয়ে স্বামীকে নিয়ে ঘরে ফেরেন। কিন্তু বাড়ি ফিরে ভাল করে খেয়াল করে দেখেন, স্বামীর শরীরে যে জায়গায় জন্মের দাগ ছিল, তা নেই।

গত শুক্রবার বালিয়া জেলা হাসপাতালের কাছে বসেছিলেন এক ভবঘুরে। ময়লা পোশাক, অবিন্যস্ত চুল, দাড়ি। এক ঝলকে দেখে জানকীর মনে হয়েছিল, ১০ বছর আগে হারিয়ে যাওয়া স্বামী মোতিচাঁদই বসে আছেন পাগলের বেশে। আনন্দে আত্মহারা হয়ে জানকী তাঁর কাছে গিয়ে প্রশ্ন করেন, ”এত দিন কোথায় ছিলে? কোথায় চলে গিয়েছিলে তুমি?” কিন্তু ভবঘুরে কোনও জবাব দেননি। তবুও স্বামীকে ফিরে পাওয়ার আনন্দে আটখানা জানকি তাঁকে তুলে নিয়ে গিয়েছিলেন বাড়িতে। ছেলে, মেয়েদের ফোন করে বলেছিলেন, বাবার জন্য ভাল একটি কুর্তা কিনে আনতেও। স্নান করিয়ে খাওয়াদাওয়া করিয়ে যখন তিনি স্বামীর দেহের জন্মের দাগ দেখতে বসেন, তখনই বাধে গোলমাল। কিছুতেই আর দাগ খুঁজে পাননি জানকী। বুঝতে পারেন, তাঁর স্বামী মোতিচাঁদ নন, ইনি আসলে রাহুল।

ভুল বুঝতে পেরে মানসিক ভাবে ভেঙে পড়েছেন জানকী। তবে তিনি ক্ষমা চেয়ে নিয়েছেন রাহুলের কাছে। এর পর রাহুলের আত্মীয়দের সঙ্গে যোগাযোগ করে তাঁকে নিরাপদ হাতে তুলেও দিয়েছেন।

Show More

Related Articles

Back to top button