Barak Valley

করিমগঞ্জে অয়েল পাম প্ল্যান্টেশন অভিযান শুরু

জনসংযোগ, করিমগঞ্জ : করিমগঞ্জ জেলা প্রশাসন ও জেলা কৃষি বিভাগের উদ্যোগে করিমগঞ্জ জেলায় অয়েল পাম প্ল্যান্টেশন অভিযান শুরু হয়েছে। বুধবার জেলার বারোপুঞ্জি ১ নং ওয়ার্ডে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেন্দ্রীয় সরকারের উচ্চাভিলাষী প্রকল্প এনএমইও-ওপি প্রকল্পের আওতায় জেলায় এই অয়েল পাম প্ল্যান্টেশন ড্রাইভ চালু করা হয়েছ।

গোদরেজ অ্যাগ্রোভেট লিমিটেডের উদ্যোগে জেলায় প্ল্যান্টেশন ড্ৰাইভ শুরু করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন জেলা আয়ুক্ত মৃদুল যাদব, অতিরিক্ত জেলা আয়ুক্ত উদয় শংকর দত্ত, জেলা কৃষি কর্মকর্তা হেমেন দাস, সহকারী কৃষি পরিচালক পঙ্কজ কুমার মজুমদার, কৃষি বিজ্ঞান কেন্দ্রের প্রধান বিজ্ঞানী পুলক আভা চৌধুরী, কৃষি বিভাগের কনিষ্ঠ বাস্তুকার প্ৰশান্ত কুমার দাস, গোদরেজ অ্যাগ্রোভেট লিমিটেডের রিসার্চ এবং ডেভেলপমেন্ট, জিএম ড. রমেশ গোপী, গোদরেজের হেড মার্কেট ডেভেলপমেন্ট সৌম্যদীপ দত্ত, সাংসদ প্ৰতিনিধি ফকরুল ইসলাম, পাথুসুরিগ্রাম গ্রাম পঞ্চায়েতের সভাপতি মানিক দাস সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

১০০ জনেরও বেশি কৃষক এই অনুষ্ঠানে অংশ নেন । প্রথম পর্যায়ে করিমগঞ্জ জেলায় এনএমইও-ওপি প্রকল্পের আওতায় ২ হেক্টর জমিতে ৩০০টি চারা রোপণ করেছেন ৬ জন কৃষক।

এ বছর জেলার লক্ষ্যমাত্রা ২৫০ হেক্টর জমিতে চারা রোপন। জেলার বিভিন্ন স্থানে পর্যায়ক্রমে এই ফসল চাষ শুরু করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আয়ুক্ত নিজেই একটি গাছের চারা রোপণ করেন। অতিরিক্ত জেলা আয়ুক্ত, জেলা কৃষি কর্মকর্তাসহ উপস্থিত সবাই একটি গাছের চারা রোপণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আয়ুক্ত বলেন, এই ফসলের উন্নয়ন আমাদের তেল উত্‍পাদনে সহায়তা করবে এবং অর্থনৈতিকভাবে শক্তিশালী করবে।

Show More

Related Articles

Back to top button