Barak Valley

করিমগঞ্জে ৩০ অক্টোবর সেল ব্রডকাস্ট অ্যালার্ট সিস্টেমের পরীক্ষামূলক প্রক্রিয়া চলবে

জনসংযোগ, করিমগঞ্জ : জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সহযোগিতায় টেলিযোগাযোগ বিভাগ দুর্যোগের সময় জরুরী যোগাযোগ বাড়াতে এবং নাগরিকদের নিরাপত্তা ও কল্যাণ সুনিশ্চিত করতে সেল ব্রডকাস্ট অ্যালার্ট সিস্টেম শুরু করেছে। এতে প্রতিটি টেলিকম পরিষেবা প্রদানকারী সেল ব্রডকাস্ট অ্যালার্ট সিস্টেমের একটি পরীক্ষা পরিচালনা করবে।

সেল ব্রডকাস্ট অ্যালার্ট সিস্টেম হল একটি অত্যাধুনিক প্রযুক্তি যা একটি নির্দিষ্ট ভৌগলিক এলাকার মধ্যে সমস্ত মোবাইল ফোনে গুরুত্বপূর্ণ দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য পাঠানোর অনুমতি দেয়। এটি নিশ্চিত করে যে জরুরী সময়ের গুরুত্বপূর্ণ তথ্য সময় মত যাতে জনগণের মধ্যে পৌঁছে দেওয়া হয়।

সরকারি সংস্থা এবং জরুরী পরিষেবা গুলি ”সেল সম্প্রচার” ব্যবহার করে জনসাধারণকে সম্ভাব্য হুমকি সম্পর্কে জানাতে এবং সুরক্ষা বার্তা বিজ্ঞপ্তি ও জরুরী সতর্কতা সহ অন্যান্য জরুরি তথ্য যেমন প্রতিকূল আবহাওয়ার সতর্কতা, বন্যা, কৃত্রিম বন্যা ও ঝড় ইত্যাদির বার্তা প্রদান করে। পরীক্ষার সময় জনসাধারণ তাদের মোবাইল ফোনে জরুরী সতর্কতা পেতে পারেন। এতে করিমগঞ্জের জেলা আয়ুক্ত এক আবেদনে জেলার বাসিন্দাদের পরামর্শ দিয়েছেন যে এই সতর্কতাগুলি পরিকল্পিত পরীক্ষা প্রক্রিয়ার অংশ এবং সত্যিকারের জরুরী অবস্থার নির্দেশ করে না। এতে আরও জানানো হয়েছে যে ৩০ অক্টোবর সমগ্র রাজ্যে এ ধরনের সতর্কতার শুধুমাত্র পরীক্ষামূলক প্রক্রিয়া চালানো হবে। তাই জনগণের মোবাইল ফোনে এ ধরনের সতর্কতা বার্তা পেলে চিন্তার কোন কারণ নেই বলে উল্লেখ করা হয়েছে।

Show More

Related Articles

Back to top button