National

পরনে লাল শার্ট, মাথায় ট্রলি! এবার ‘কুলি নম্বর ১’-এর ভূমিকায় রাহুল গান্ধি

য়াদিল্লি: পরনে চিরাচরিত সাদা টি-শার্ট। তার উপরে জড়ানো কুলিদের লাল জামা। মাথার চড়ানো বড় ভারী ট্রলি। বাহুতে কুলির ব্যাজ। বৃহস্পতিবার সকালে দিল্লির আনন্দ বিহার রেল স্টেশনে আবারও অন্য মেজাজে দেখা গেল কংগ্রেস সাংসদ রাহুল গান্ধিকে। ভাইরাল হল ভিডিও।

ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে ওয়ানাদের সাংসদের মাথায় ট্রলি ব্যাগ তুলে দিচ্ছেন তাঁর চারপাশে ঘিরে থাকা কুলিরা। তাঁর মুখে তখন একচিলতে হাসি। এরপরে সেই ট্রলি মাথায় নিয়ে রাহুল এগিয়ে গেলেন রেল পোর্টারদের লাল সমুদ্রের মাঝখান দিয়ে। চারপাশে তখন শ্লোগান, ‘রাহুল জিন্দাবাদ!’

কংগ্রেসের তরফে জানানো হয়েছে, কুলিদের অভাব-অভিযোগ, সমস্যা সম্পর্কে খোঁজখবর নিতে এদিন আনন্দ বিহার রেল স্টেশনে হাজির হয়েছিলেন রাহুল। সোশ্যাল মিডিয়ায় সেই মুহূর্তের ভিডিও পোস্ট করে কংগ্রেসের তরফে লেখা হয়, ”আজ, আনন্দ বিহার স্টেশনের পোর্টারদের সঙ্গে দেখা করেন রাহুল গান্ধি। কয়েকদিন আগেই একটি ভিডিও ভাইরাল হয়েছিল, যেখানে ওই স্টেশনের পোর্টাররা রাহুল গান্ধির সঙ্গে দেখা করার ইচ্ছেপ্রকাশ করেছিলেন। আজ রাহুল ওঁদের সঙ্গে দেখা করেন এবং ওঁদের কথা শোনেন। ভারত জোড়ো যাত্রা অব্যাহত।”

যুব কংগ্রেস সভাপতি শ্রীনিবাস বিভি-ও এদিন রাহুল গান্ধির এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। সঙ্গে ১৯৮৩ সালের সিনেমা ‘মজদুরে’র একটি গানও যোগ করে দেন। ক্যাপশানে লেখেন, ‘মানুষের হিরো।’

এর আগেও রাহুল গান্ধিকে এই ভাবে জনসাধারণের কাছাকাছি আসতে দেখা গিয়েছে। বেঙ্গালুরুতে ফুড ডেলিভারি বয়ের স্কুটারে সওয়ার হতে দেখা গিয়েছিল রাহুলকে। থিকথিকে ভিড়ের দিল্লির চাঁদনি চক মার্কেটে স্থানীয় দোকান থেকে কাবাবও খেয়েছিলেন তিনি। দিল্লির আজাদপুর মাণ্ডিতে গিয়েও ভেন্ডার এবং শ্রমিকদের সঙ্গে কথা বলেছিলেন।

Show More

Related Articles

Back to top button