NationalSports

পাকিস্তানকে হারিয়ে একই ইভেন্টে সোনা ও রুপো জয় ভারতের, ১০ মিটার এয়ার পিস্তলে রেকর্ড গড়লেন পলক ও ইশা

সংবাদ সংস্থা, নয়া দিল্লি : এশিয়ান গেমসে শুটিংয়ে স্বপ্নের ফর্মে ভারতীয় শুটাররা। শুক্রবার সকালে শুটিং থেকেই জোড়া সোনা জয় ভারতের। প্রথমে ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা জেতেন ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর, স্বপ্নিল সুরেশ কুসলে এবং অখিল শিওরানরা। তারপর ১০ মিটার এয়ার পিস্তলে ব্যক্তিগত বিভাগে সোনা জয়। সোনা জিতে নয়া ইতিহাস তৈরি করলেন পলক গুলিয়া।

তবে শুধু সোনা জয় নয়, একই ইভেন্টে রুপোও জিতল ইশা সিং।

দলগত বিভাগে রুপো জয়ের পর ব্যক্তিগত বিভাগের ফাইনালে যোগ্যতা অর্জন করেছিলেন পলক গুলিয়া ও ইশা সিং। ১০ মিটার এয়ার পিস্তলে ব্যক্তিগত বিভাগে পদক জয়ের অন্যতম দাবিদারও ছিলেন এই দুই ভারতীয় শুটার। উল্লেখযোগ্য এই ইভেন্টে প্রথম ও দ্বিতীয় হয়েছেন ভারতীয় শুটাররা ও তৃতীয় হয়েছে পাকিস্তান। বলা চলে পাকিস্তানকে হারিয়েই এই ইভেন্টে সোনা ও রুপো দুই নিজেদের নামে করেছে ভারতীয় শুটাররা।

ফাইনালে ২৪২.১ পয়েন্ট স্কোর করে সোনা জেতেন পলক। তিনি ভেঙে দেন গেমসের ইতিহাসে ২৪০.৩-এর রেকর্ড। ফলে সোনা জয়ের পাশাপাশি রেকর্ড বুকেও নাম লেখালেন পলক। দুই ভারতীয় শুটার পলক ও ইশার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। ২৩৯.৭ স্কোর করে রুপো জেতেন ইশা। শেষ তিনের লড়াইয়ে পাকিস্তানের কিশমালা হেরে যেতেই ভারতের সোনা এবং রুপো নিশ্চিত হয়ে যায়। ২১৮.২ স্কোর করে ব্রোঞ্জ জেতে পাকিস্তানি শুটার।

প্রসঙ্গত, ১০ মিটার এয়ার পিস্তলে মহিলাদের দলগত ইভেন্টেও শুক্রবার সকালে রুপো জিতেছিলেন পালক গুলিয়া, ইশা সিং এবং টিএস দিব্যারা। ফাইনালে চিন ও চাইনিজ তাইপেই শুটারদের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই হয়। পালক গুলিয়া, ইশা সিং এবং টিএস দিব্যা তিন জন মিলে ১৭৩৬ পয়েন্ট স্কোর করে রুপো জয় নিশ্চিত্‍ করে। এই ইভেন্টে সোনা জিতেছে চিন। তাদের দগলগত স্কোর ১৭৩৬। ব্রোঞ্জ জিতেছে চাইনিজ তাইপেই। তারা পেয়েছে ১৭২৩ পয়েন্ট।

Show More

Related Articles

Back to top button