National

হিংসাদীর্ণ মণিপুরে দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু সাব-ইন্সপেক্টর, আহত ২

ডিজিটাল ডেস্ক: গত এক সপ্তাহ ধরে লাগাতার মৃত্যুর খবর মিলছে মণিপুর থেকে। এবার দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হল পুলিশের এক সাব-ইন্সপেক্টরের। আহত দুই। হাজার হাজার সেনা মোতায়েন করার পরেও জ্বলে উঠছে হিংসার আগুন।

বুধবার দুপুরে মণিপুরের (Manipur) কুকি অধ্যুষিত চূড়াচাঁদপুর জেলায় ঘটনাটি ঘটে। মণিপুরের পুলিশ সুপার কার্তিক মাল্লাদি জানিয়েছেন, “মৃত ওংমাং হাওকিপ মণিপুর পুলিশের সাব-ইন্সপেক্টর। তিনি চূড়াচাঁদপুর জেলার চিংপেই গ্রামে কর্মরত ছিলেন। বুধবার অজ্ঞাত পরিচয়ের দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারান হাওকিপ। তাঁর মাথায় গুলি করা হয়েছে। এছাড়াও এই ঘটনায় দু’জন আহত হয়েছেন।”

প্রসঙ্গত, মঙ্গলবারই আরেক কুকি অধ্যুষিত কাংপোকপি জেলায় দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হয় তিনজন কুকির। ইম্ফল ওয়েস্ট (Imphal West) ও কাংপোকপি জেলায় সন্দেহভাজনদের খুঁজতে তল্লাশি চালাচ্ছে পুলিশ ও অসম রাইফেলস। এই ঘটনার দু’দিনের মাথায় ফের মৃত্যুর ঘটনা ঘটল উত্তর-পূর্বের এই রাজ্যে।

উল্লেখ্য, পাঁচ মাস ধরে মেতেই-কুকি জাতিদাঙ্গায় পুড়ছে মণিপুর। প্রায় দিনই সে রাজ্য থেকে সংঘর্ষ ও রক্ত ঝরার খবর মিলছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ২০০ পার। আহত বহু। ঘরছাড়া লক্ষাধিক। শান্তি ফেরাতে আসরে নামতে হয়েছে সুপ্রিম কোর্টকেও। এই প্রেক্ষাপটে মণিপুরে ‘মানবাধিকার হনন’ ও সরকারের ‘অপর্যাপ্ত’পদক্ষেপের অভিযোগ তুলে রিপোর্টে মোদি সরকারকে বিঁধেছেন রাষ্ট্রসংঘের বিশেষজ্ঞরা।

Show More

Related Articles

Back to top button