Barak Valley

২১ দফা দাবির ভিত্তিতে করিমগঞ্জে পোস্টাল এজেন্টদের প্রতিবাদী মিছিল

করিমগঞ্জ : কেন্দ্রীয় সরকারের এজেন্ট-বিরোধী ও পোস্ট-অফিস বিরোধী নীতির প্রতিবাদে এবং দিল্লিতে ধরনার পরিপ্রেক্ষিতে সারা ভারত স্বল্প সঞ্চয় এজেন্টদের প্রতিবাদ সংগঠিত হয়েছে করিমগঞ্জে। বুধবার থেকে রাষ্ট্রীয় স্বল্প সঞ্চয় অভিকর্তা সংগঠনের করিমগঞ্জ জেলা কমিটির পক্ষ থেকে কর্মবিরতি পালন করা হচ্ছে করিমগঞ্জে।

শুক্রবার নির্দিষ্ট সূচি অনুযায়ী মিছিল করে প্রতিবাদ সাব্যস্ত করা হয়েছে করিমগঞ্জে। হেড পোস্ট অফিস, কোর্ট পোস্ট অফিস, স্টেশন রোড পোস্ট অফিস, চরবাজার পোস্ট অফিস, সুভাষনগর পোস্ট অফিস সহ সেটেলমেন্ট রোড পোস্ট অফিসে কর্মরত এজেন্টরা যোগ দেন মিছিলে।

শ্যামলা গোপীনাথ কমিটির রিপোর্ট প্রত্যাখ্যান করে এজেন্টদের কমিশন ১ ডিসেম্বর (২০১১)-এর আগের মত করা, মহিলা প্রধান এজেন্টদের ৫ শতাংশ কমিশন প্রদান করা, মহিলা এজেন্টদের পোর্টালের মাধ্যমে আরডি লট জমা করার সুবিধা প্রদান করা, অবিলম্বে নতুন কমিটি গঠন করে এজেন্টদের সংস্থাকেও প্রতিনিধিত্ব করার সুযোগ এবং ৪০ বছরের পুরনো এজেন্সি ব্যবস্থায় আলোচনার মাধ্যমে সময় অনুযায়ী পরিবর্তন করা, এজেন্সির নবায়ন আজীবনের জন্য করা সহ মোট ২১টি দাবির ভিত্তিতে প্রতিবাদ সাব্যস্ত পালন করেন পোস্টাল এজেন্টরা।

এদিন মিছিলে ছিলেন সংস্থার সভাপতি পান্নালাল চক্রবর্তী, সম্পাদক বিশ্বরূপ দাস, শ্যামল চক্রবর্তী, প্রবাল আচার্য, স্নেহাশিস মুজুমদার, সজল দেব, মিনা দাস, মৌসুমী দাস, জয়া পাল, দিবাকর দাস, ডলি স্বামী, রুমা রায়, সংগীতা দেব, মৌ দাস, গৌরাঙ্গ দাস, সুবীর দাস, জয়ন্ত দেব সহ অনেকে।

Show More

Related Articles

Back to top button