Barak ValleyEntertainment

আজ গান্ধী ভবনে বরাক সংহতি উৎসব

শিলচর: ১৪ মে রবিবার অসমের শিলচর গান্ধী ভবনে অনুষ্ঠিত হতে চলেছে ‘ বরাক সংহতি উত্‍সব,২০২৩’। অনুষ্ঠানের প্রাক্কালে এতে যোগদানের জন্য উপত্যকার সবাইকে আমন্ত্রণ জানালেন সংগঠক ‘পূর্বাচল জয়েন্ট এ্যাকশন কমিটি’ র কর্মকর্তারা।

এক প্রেস বার্তায় পূর্বাচল জয়েন্ট এ্যাকশন কমিটির যুব সদস্য কল্পার্ণব গুপ্ত জানান অসমের বরাক উপত্যকার বিভিন্ন জনগোষ্ঠীর মধ্যে যে দীর্ঘকালীন ঐক্য ও সম্প্রীতির ঐতিহ্য রয়েছে এই উত্‍সবের মাধ্যমে তা আরো শক্তিশালী হয়ে উঠবে বলে তার বিশ্বাস।

তিনি বলেন চারপাশে যেভাবে বিভেদ বিভাজনের চক্রান্ত বর্তমানে চলছে তাকে প্রতিহত করতে এই ধরনের উদ্যম যত বেশি নেওয়া হবে ততই মঙ্গল। এদিনের অনুষ্ঠানের ব্যাপারে জানাতে গিয়ে কল্পার্ণব বলেন যে এই অনুষ্ঠানের উদ্বোধনে কমিটির সভাপতি , সম্পাদক সহ উপস্থিত থাকবেন প্রাক্তন উপাচার্য তপোধীর ভট্টাচার্য,পিজিএসির অন্যতম উপদেষ্টা কমলাক্ষ্য দে পুরকায়স্থ, বিশিষ্ট লেখক অতীন দাস,ও সংগ্রামী ব্যাক্তিত্ব প্রদীপ দত্তরায় , সমাজকর্মী ও শিক্ষক আইনুল হক মজুমদার।

সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম পর্বে নাগা,নেপালি, মনিপুরী, বিষ্ণুপ্রিয়া,ডিমাসা,কোচ রাজবংশী,চা জনজাতিদের সাংস্কৃতিক উপস্থাপনা পরিবেশিত হবে।

এছাড়া বিহু,গাজি সংস্থার অনুষ্ঠান ও ধামাইলের অনুষ্ঠানও থাকবে। ‘ আধিপত্যবাদের প্রতিরোধে ঐক্যবদ্ধ বহুভাষিক বরাক উপত্যকার ভূমিকা ‘ এই শিরোনামে বিকেল চারটা থেকে অনুষ্ঠিত মতবিনিময় সভার সঞ্চালনা করবেন অধ্যাপক জয়দীপ বিশ্বাস। বক্তা হিসেবে এতে বিভিন্ন জনগোষ্ঠী থেকে থাকবেন সঞ্জীব দেবলস্কর, ইমাদউদ্দিন বুলবুল, সঞ্জয় বর্মণ, এম শান্তি কুমার সিংহ, অধ্যাপক হরেন্দ্র সিনহা ও গোলক গোয়ালা।

সাংস্কৃতিক অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সন্ধ্যা ছয়টা থেকে থাকবে শহরের বিশিষ্ট সাংস্কৃতিক প্রতিষ্ঠান প্রযোজিত অনুষ্ঠান মালা। থাকবে ‘ ফকিরা ,গানের দলের অনুষ্ঠানও।

কল্পার্ণব জাতি ধর্ম নির্বিশেষে সবাইকে এই উত্‍সবে যোগদানের আহবান জানিয়েছেন। তিনি বলেন বরাকের স্বকীয়তা বাঁচিয়ে রাখতে হলে এখন একে অন্যের হাত ধরতে হবে। এছাড়া বিকল্প নেই।

তিনি বলেন এই উত্‍সবে সবার স্বতস্ফুর্ত যোগদানের মাধ্যমে সেই বার্তাই পৌঁছে দিতে হবে বিভেদকামী দের কাছে। পূর্বাচল জয়েন্ট এ্যাকশন কমিটির পক্ষ থেকে এক প্রেস বার্তায় এই খবর জানিয়েছেন সদস্য হৃষিকেশ দে।

Show More

Related Articles

Back to top button