Barak ValleyOthersScience & Tech

আধার আপডেটের আহ্বান করিমগঞ্জ জেলাশাসকের, জেলাজুড়ে অডিও-ভিজুয়াল প্রচারভ্যানে সচেতনতা যাত্রা শুরু

জনসংযোগ, করিমগঞ্জ : করিমগঞ্জ জেলার আধার কার্ডধারীদের কার্ড আপডেট করতে এবং এ ব্যাপারে গণ-সচেতনতা গড়ে তুলতে সমগ্র জেলা জুড়ে বুধবার এক অডিও-ভিজুয়াল প্রচারভ্যানের যাত্রা শুরু হয়েছে।

আজ বুধবার করিমগঞ্জের জেলাশাসক মৃদুল যাদব তাঁর কার্যালয় প্রাঙ্গণে পতাকা নেড়ে এই প্রচারভ্যানের যাত্রা শুরু করেন। জেলাশাসক জানান, আজ থেকে শুরু করে পুরো এক মাস ব্যাপী সমগ্র করিমগঞ্জ জেলায় এই প্রচার ভ্যানের মাধ্যমে জেলার প্রতিটি গ্রাম পঞ্চায়েত সহ অন্যান্য এলাকাগুলিতে আধার আপডেট করা সহ সচেতনতা অভিযান চালানো হবে।

তিনি বলেন, করিমগঞ্জ জেলায় যাদের আধার কার্ড রয়েছে তারা ঠিকানার প্রমাণ ও পরিচয়ের প্রমাণ আপডেট করতে পারবেন। এক্ষেত্রে কারও যদি মোবাইল নম্বর বদল হয়ে থাকে কিংবা আঙুলের ছাপ, নাম, ঠিকানা ইত্যাদিতে কোনও ত্রুটি থেকে থাকে তবে তা-ও আপডেট করতে পারবেন।

তাই তিনি জেলার সকল আধার কার্ডধারীকে নিজ নিজ কার্ড আপডেট করতে আহ্বান জানিয়েছেন।

এক মাস ব্যাপী সমগ্র জেলা জুড়ে চলমান প্ৰচারভ্যানে জনগণ তাদের আধার আপডেট করতে পারবেন।

পরবর্তীতে করিমগঞ্জ জেলার বিভিন্ন স্থানে আধার সেবা কেন্দ্রের মাধ্যমেও এই সেবা প্রদান করা হবে বলে আধার কর্তৃপক্ষের সেকশন অফিসার খাসরুজ্জামান বড়ভুইয়াঁ জানিয়েছেন। আজকের মোবাইল ভ্যানের যাত্রারম্ভ অনুষ্ঠানে আধারের দায়িত্বপ্রাপ্ত এডিসি জেমস আইন্ড সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামীকাল বৃহস্পতিবার থেকে এই ভ্যান রাতাবাড়ি বিধানসভা কেন্দ্রের এলাকাগুলিতে সেবা প্রদান সহ সচেতনতা অভিযান চালাবে। তার পর পাথারকান্দি, দক্ষিণ করিমগঞ্জ, উত্তর করিমগঞ্জ ও বদরপুর বিধানসভা এলাকাগুলিতে এই ভ্যানের সেবা প্রদান সহ প্রচার চলবে বলে সেকশন অফিসার জানিয়েছেন।

Show More

Related Articles

Back to top button