Barak Valley

করিমগঞ্জ স্বাস্থ্য বিভাগের ৬ থেকে ৮ এপ্রিল স্বাস্থ্যসেবা উত্‍সব আয়োজন

করিমগঞ্জ : গুণোত্‍সবের সাথে সঙ্গতি রেখে করিমগঞ্জ স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ৬ থেকে ৮ এপ্রিল স্বাস্থ্য সেবা উত্‍সবের আয়োজন করা হচ্ছে।

রাজ্য সরকারের বিভিন্ন বিভাগের একজন কর্মকর্তা এবং শিলচর মেডিকেল কলেজ ও হাসপাতালের একজন ফ্যাকাল্টিকে নিয়ে গঠিত ৪৩ টি দল দিনগুলিতে একটি জেলা হাসপাতাল, 8টি কমিউনিটি হেলথ সেন্টার এবং ২৯টি পিএইচসির বাহ্যিক মূল্যায়ন করবেন। এই উদ্দেশ্যে বুধবার বাহ্যিক মূল্যায়নকারীদের প্রশিক্ষণ করিমগঞ্জ সিভিল হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে ডা. জামাল আহমেদ চৌধুরী, এসডিএমও (আয়ুর), করিমগঞ্জ সিভিল হাসপাতাল এবং সুমন চৌধুরী, ডিএমই, এনএইচএম, রিসোর্স পার্সোন হিসেবে উপস্থিত ছিলেন।

এ দিনের প্রশিক্ষণে অংশ গ্রহণ করে স্বাস্থ্য বিভাগের যুগ্ম সঞ্চালক ডা. রাজীব বড়ুয়া জানান যে মূল্যায়ন কর্মসূচী স্বাস্থ্য বিভাগকে হাসপাতালের উন্নতির জন্য ভবিষ্যতের কর্মপন্থা তৈরি করতে অবশ্যই সহায়তা করবে।

এতে এনএইচএমের ডিপিএম হানিফ মহোম্মদ জানান যে অভ্যন্তরীণ মূল্যায়নকারীরা ইতিমধ্যে তাদের স্তরে মূল্যায়ন করেছেন একই সাথে চলছে শূন্যস্থান পূরণের কাজ। এই কার্যক্রম সম্পর্কে জেলা শাসক মৃদুল যাদব আশা ব্যক্ত করে বলেন, মূল্যায়নের এই বহু-বিভাগীয় পদ্ধতি স্বাস্থ্য পরিষেবা প্রদানে অভূতপূর্ব পরিবর্তন আনবে। তিনি আরও বলেন যে মূল্যায়নের পর, স্বাস্থ্য পরিষেবা প্রদানের পদ্ধতি আরও রোগী বান্ধব হবে।

Show More

Related Articles

Back to top button