Barak Valley

নির্বাচনী আদর্শ আচরণ বিধি লংঘন : তিন ফেসবুক পোর্টালকে সতর্ক করে দিল হাইলাকান্দি প্রশাসন ।

লিখিতভাবে ক্ষমা চাইলেন সামাজিক পেইজের স্বত্বাধিকারীরা।।

হাইলাকান্দি, ১২ এপ্রিল : এক্সিট পোল নিষিদ্ধ সংক্রান্ত নির্বাচন কমিশনের নির্দেশ অমান্য করে প্রশাসনের রোষে পড়লেন হাইলাকান্দি জেলার সামাজিক মাধ্যমের তিনটি পেজের স্বত্বাধিকারী।। নির্বাচনী আদর্শ আচরণ বিধি লংঘনের পাশাপাশি এক্সিট পোল সংক্রান্ত সংবাদ প্রচারের দায়ে হাইলাকান্দির তিন ফেসবুক পেজের স্বত্বাধিকারী যথাক্রমে ফকরুল ইসলাম লস্করের পরিচালনাধীন মডার্ণ টেলিকাস্ট,মৃন্ময় শর্মার পরিচালনাধীন বিউটিফুল কাটলিছড়া ফেসবুক পেইজ ও বুরহান উদ্দিন লস্করের পরিচালনাধীন সার্কল 360. কে সতর্ক করে দেওয়া হয়েছে ।।

হাইলাকান্দি জেলা নির্বাচন আধিকারিকের মিডিয়া সার্টিফিকেশন এন্ড মনিটরিং কমিটি (এম সি এম সি ) সেলের পক্ষ থেকে ওই তিন ফেসবুক পোর্টাল কে রীতিমতো সতর্ক করে দেওয়া হয়েছে ।। যদিও তিন ফেসবুক পোর্টালের পক্ষ থেকে ভবিষ্যতে এধরণের ভুলের পুনরাবৃত্তি হবে না বলে লিখিত মুচলেকা দেন যথাক্রমে ফকরুল ইসলাম লস্কর,মৃন্ময় শর্মা, বুরহান উদ্দিন লস্কর, রেজাউল হানিফ চৌধুরী, ও আবুল কাসিম লস্কর।।

হাইলাকান্দি জেলা প্রশাসনের এম সি সি সেলের মেম্বার সেক্রেটারি তথা ডিস্টিক্ট ইনফরমেশন অ্যান্ড পাবলিক রিলেশন অফিসার সাজ্জ্বাদুল হক চৌধুরী, এম সি সি সেলের সদস্য তথা সাংবাদিক ড: শতানন্দ ভট্টাচার্য, মিডিয়া এক্সপার্ট মনিকা দাস জানান, এগজিট পোল সহ আদর্শ আচরণ বিধি লংঘনের জন্য অভিযুক্তরা লিখিত মুচলেকা দিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের ভুল হবে না বলে অংগীকার করেছেন।। তাই তাদেরকে সতর্ক করে ছাড়া হয়েছে।। ভবিষ্যতে এধরণের ভুলের জন্য ক্ষমা করা হবে না বলেও জানান তারা।।

উল্লেখ্য আসন্ন লোকসভা নির্বাচন- 2024 অবাধ – নিরপেক্ষ ও সুন্দর সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে এক্সিট পোল নিষিদ্ধ করেছে ইলেকশন কমিশন অব ইন্ডিয়া ।। এই আদেশ অমান্য করে কিছু লোক সামাজিক মাধ্যমে সংবাদ হিসেবে তাদের নিজস্ব মতামত এক্সিট পোল হিসেবে তুলে ধরছেন। নির্বাচন কমিশন এসব খুব সিরিয়াসলি নিচ্ছে।

হাইলাকান্দির এম সি সি সেলের মেম্বার সেক্রেটারি সাজ্জ্বাদুল হক চৌধুরী জানান, এম সি সি সেলের সদস্যরা প্রতিনিয়ত সামাজিক মাধ্যম, ফেসবুক, টিভি, পত্রিকা সহ সব ধরনের গণ মাধ্যমে চোখ রেখে চলেছেন।। কোথাও মডেল কোড অব কনডাক্ট লংঘন হলেই পদক্ষেপ নেওয়া হচ্ছে।। পেইড নিউজের উপরও কড়া নজরদারি রাখা হচ্ছে বলে জানান সাজ্জ্বাদুল হক চৌধুরী।।।

Show More

Related Articles

Back to top button