National

‘মন কি বাত’এ প্ৰাক্তন প্ৰধানমন্ত্ৰী বাজপেয়ীর জন্মদিনে শ্ৰদ্ধা জানালেন মোদী

নয়াদিল্লিঃ ২০২২ সালের আজ শেষ রবিবার। মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’ (‘Mann ki Baat’) অনুষ্ঠানে প্ৰাক্তন প্ৰধানমন্ত্ৰী ‘ভারত রত্ন’ (Bharat Ratna) অটল বিহারী বাজপেয়ীর (Atal Bihari Vajpayee) জন্মবার্ষিকীতে শ্ৰদ্ধা জানালেন প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্ৰ মোদী (PM Narendra Modi)। সই সঙ্গে গোটা বিশ্বে বিভিন্ন দেশে Covid 19 ভাইরাসের বাড়বাড়ন্ত নিয়ে সবাইকে সতর্ক করে দিলেন। সুরক্ষিত থাকতে মুখে মাস্ক পরিধান করতে এবং ঘন ঘন হাত ধুয়ে পরিষ্কার রাখার পরামর্শ দিলেন।

এদিন প্ৰাক্তন প্ৰধানমন্ত্ৰী অটল বিহারী বাজপেয়ী(Atal Bihari Vajpayee)র ৯৮ তম জন্মবার্ষিকীতে শ্ৰদ্ধা জানিয়ে মোদী বলেন- বাজপেয়ী শিক্ষা, বিদেশনীতি এবং পরিকাঠামো সমেত প্ৰতিটি ক্ষেত্ৰে ভারতকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। বাজপেয়ী দেশকে অসাধারণ নেতৃত্ব দিয়েছিলেন। প্ৰত্যেক ভারতীয়ের মনে তাঁর একটি বিশেষ স্থান রয়েছে।

এদিনের ‘মন কি বাত’ (‘Mann ki Baat’) অনুষ্ঠানে দেশের ক্ৰমবর্ধিত অর্থনীতির উন্নতির প্ৰশংসা করেন প্ৰধানমন্ত্ৰী মোদী। বলেন – দেশে বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতিতে পরিণত হয়েছে।

এছাড়াও বড়দিনের উৎসবে অফিস স্কুল ছুটি, সামনেই ইংরেজি নতুন বছর। সকলেই ছুটির মেজাজে রয়েছেন। ঘুরতে বেরলে অবশ্যই মাস্ক (Musk) পরিধান করার কথা উল্লেখ করেন তিনি। পাশাপাশি কোভিড বিধি নিষেধ মেনে চলার পরামর্শ দিয়েছেন।

মোদী বলেন- ২০২২ সালটি চমৎকার ছিল, ভারত স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ করেছে যখন ‘অমৃত কাল’ শুরু হয়েছে। তিনি আরও বলেন- ভারত অর্থনীতিতে দ্রুত উন্নতি করেছে এবং বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতির দেশে পরিণত হয়েছে।

Show More

Related Articles

Back to top button